বজ্রপাতের ঘনঘটায় ভারী বর্ষণের সতর্কতা

নিউজ ডেস্ক:: সকাল থেকে রাজধানীতে মুষলধারে বৃষ্টি হচ্ছে। এর মধ্যেই আগামী ৪৮ ঘণ্টায় রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় ভারী বর্ষণ হতে পারে বলে সতর্কতা জানিয়েছে আবহাওয়া বিভাগ।

রোববার সকাল সাড়ে ৯টায় প্রচারিত সতর্কবার্তায় বলা হয়েছে, বজ্রপাতের ঘনঘটা বেড়ে যাওয়ার কারণে শনিবার সকাল ১০টা-পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলে দমকা-ঝড়ো হাওয়াসহ ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

এর আগে শনিবার সন্ধ্যায় প্রচারিত এক আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এতে আরও বলা হয়, রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *