শাস্তির বোঝা বেড়েই চলছে তিন ক্রিকেটারের

খেলাধুলা ডেস্ক:: কেপ টাউনে অস্ট্রেলিয়ার বল বিকৃতি কাণ্ডের তিন খলনায়ক স্মিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যারেমন ব্যানক্রফটের শাস্তির বোঝা ক্রমশ বেড়েই চলেছে। প্রথমে আইসিসি’র জরিমানা ও স্মিথকে এক ম্যাচের নির্বাসন। পরে ক্রিকেট অস্ট্রেলিয়ার কঠোর শাস্তিবিধান।

আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটের আসর থেকে দূরে সরিয়ে দেওয়ায় বিশাল অঙ্কের আইপিএল ও কাউন্টি চুক্তি বাতিল। ক্রিকেটারদের ব্যক্তিগত স্পন্সরশিপেও প্রভাব পড়েছে নির্বাসনের।

এত সবের পরেও শেষ হচ্ছে না স্টিভ স্মিথদের শাস্তি। বরং আর্থিক দিক দিয়ে আরও বড়সড় ক্ষতির মুখে পড়তে হচ্ছে তিন ক্রিকেটারকেই। ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের কেন্দ্রীয় চুক্তি থেকে ছেঁটে ফেলেছে কলঙ্কিত তিন ক্রিকেটারকেই।

আসন্ন মরশুমে ঠাসা ওয়ান ডে সূচির কথা মাথায় রেখে চুক্তিবদ্ধ ২০ জন ক্রিকেটারদের তালিকায় এক ঝাঁক নতুন মুখ রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অলরাউন্ডার মার্কাস স্টোইনিস এবং তিন পেসার ঝাই রিচার্ডসন, কেন উইলিয়ামসন ও অ্যান্ড্রু তাই এই প্রথমবার অজি বোর্ডের চুক্তির আওতায় এলেন।

ওয়ান ডে ও টি-২০ ক্রিকেটে জাতীয় দলের হয়ে আত্মপ্রকাশ করা উইকেটকিপার অ্যালেক্স ক্যারিও প্রথমবার ঢুকে পড়লেন কেন্দ্রীয় চুক্তির আওতায়।

চুক্তিতে ফিরেছেন স্মিথের পরিবর্তে টেস্ট ক্যাপ্টেন্সি হাতে পাওয়া টিম পেইন ও ব্যাটসম্যান শন মার্শ। গত ছ’মাস টেস্ট দলের সঙ্গে ঘুরে বেড়ালেও চুক্তিপত্র হাতে পাননি চ্যাড সায়ের্স ও জ্যাকসন বার্ড। চোট পেয়ে জাতীয় দলের বাইরে থাকা জেমস প্যাটিনসন ও ন্যাথন কুল্টার-নাইলকেও রাখা হয়নি চুক্তিতে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.