খুন-গুম-নারী নির্যাতন-ছিনতাইয়ের বিরুদ্ধে রুখে দাঁড়ান:বাসদ

সিলেট সহ দেশব্যাপী খুন-গুম-নারী নির্যাতন-ছিনতাই বৃদ্ধির প্রতিবাদে ও জানমালের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার (১০ এপ্রিল) বিকাল ৪টায় নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সমাবেশে মিলিত হয়।
বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও বিমানবন্দর থানার সমন্বয়ক প্রণব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কোতোয়ালী থানার সমন্বয়ক জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সদর উপজেলা সমন্বয়ক শাহজাহান আহমদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মামুন বেপারী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগরের নেতা সঞ্জয় শর্ম্মা, অমৃত মোহন্ত, মহিলা ফোরামের নিপা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সিলেটসহ সারা দেশে একের পর এক খুন-গুম-নারী নির্যাতন-ছিনতাইয়ের ঘটনা ঘটছে। জনগণের জান মালের নিরাপত্তা দিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দেশে দীর্ঘদিনের বিচারহীনতায় সংস্কৃতি, বিচারের নামে কালক্ষেপনের কারনে অপরাধীরা খুন, ধর্ষণের মতো ঘটনা ঘটিয়ে চলছে। খুনী, ধর্ষনকারী, ছিনতাইকারীরা ক্ষমতাসীন রাজনৈতিক দলের প্রশ্রয়ে এসব ঘটনা ঘটিয়ে চলছে। খুন, ধর্ষন অতীতের সকল রেকর্ডকে ভঙ্গ করে ফেলছে। বক্তারা খুন-গুম-নারী নির্যাতন-ছিনতাইয়ের বিরুদ্ধে রুখে দাড়ানো ও জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *