সংসদ অধিবেশন বসছে বিকেলে

নিউজ ডেস্ক::  ১০ম জাতীয় সংসদের ২০তম অধিবেশন শুরু হচ্ছে আজ ৮ এপ্রিল (রবিবার)। বিকেল পাঁচটায় সংসদ অধিবেশন শুরু হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহবান করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন বসবে। এর আগে তার সভাপতিত্বে কার্য-উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ নির্ধারণ করা হবে।

বর্তমান সরকারের মেয়াদের শেষ বছরের বাজেট-পূর্ববর্তী অধিবেশন এটি। এ অধিবেশন খুবই সংক্ষিপ্ত হবে। তবে এ অধিবেশনেই আসছে সংবিধানের সপ্তদশ সংশোধনী বিল। এ বিলে সংরক্ষিত আসনে নারীদের নির্বাচনের মেয়াদ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। ফলে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও থাকছে সংরক্ষিত আসন।

এর আগে গত ২১ মার্চ জাতীয় সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। সংসদের ১৯তম অধিবেশন শেষ হয় গত ২৮ ফেব্রুয়ারি। শীতকালীন ওই অধিবেশন চলেছিল ৩৫ কার্যদিবস। সাধারণত শীতকালীন অধিবেশন এবং বাজেট অধিবেশন ছাড়া অন্য অধিবেশনগুলো খুব বেশি দীর্ঘ হয় না।

২০তম অধিবেশনও খুব বেশি দীর্ঘ হওয়ার সম্ভাবনা নেই। অধিবেশন শুরু হওয়ার আগে সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশন কত দিন চলবে তা ঠিক করা হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.