সিলেট ইসলামী সাহিত্য পরিষদের আলোচনা সভা ও সাহিত্য আসর

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সিলেট ইসলামী সাহিত্য পরিষদের উদ্যোগে ২৬ মার্চ সোমবার বিকেলে নগরীর মজুমদারীস্থ গ্রীনসিটি ইন্টারন্যাশনাল কলেজিয়েট স্কুল প্রাঙ্গনে এক আলোচনা সভা ও সাহিত্য আসর অনুষ্ঠিত হয়। সিলেট ইসলামী সাহিত্য পরিষদের সভাপতি প্রিন্সিপাল শাহিনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জয়নাল এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ কবি কালাম আজাদ।

তিনি তার বক্তব্যে বলেন, স্বাধীনতাকে অর্থবহ করে তুলতে তরুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে শুধু বহি শত্রুর আক্রমন থেকে নয় বরং সব রকম পরাধীনতার কবল থেকে মুক্ত রাখা সম্ভব। এজন্য তিনি তরুন প্রজন্মকে সুশিক্ষা গ্রহন এবং সমাজের কল্যাণে এগিয়ে আসার আহবান জানান।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার এর পরিচালক ড. মির শাহ আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নলেজ হার্বার স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল কবি নাজমুল আনসারী, দি নিউ নেশন এর সিলেট ব্যুারো প্রধান, সিলেট কেন্দ্রীয় লেখক ফোরাম এর সাধারণ সম্পাদক শফিক আহমদ শফি, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামীয়ার কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক ওসমানগণী।

বক্তব্য রাখেন, বিশিষ্ট শিল্পী খালেদ আহমদ, গ্রীনসিটি ইন্টারন্যাশনাল কলেজিয়েট স্কুল এর সহকারি শিক্ষক ও আইএসপি সদস্য জুবায়ের আহমদ, আতা মিয়া, রায়হান আহমদ, মাহমুদা আক্তার, রেজওয়ানা আক্তার, খালিদ মোহাম্মদ, আব্দুর রহমান, আহমদ কায়েছ প্রমুখ।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আইএসপি সদস্য হাফিজ আবুজর মোঃ এহসানুল করিম, সঙ্গীত পরিবেশন করেন কয়েছ আহমদ খান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *