এলডিসি স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষ্যে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজে আনন্দ শোভাযাত্রা

এলডিসি স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষ্যে বৃহস্পতিবার (২২ মার্চ) সকাল ১০টায় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে আনন্দ শোভাযাত্রার আয়োজন করা হয়।

কলেজ অধ্যক্ষ মো. আবেদ হোসেন এর নেতৃত্বে অনুষ্ঠিত আনন্দ শোভাযাত্রায় আরো উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ.কে.এম. দাউদ, হাসপাতালের পরিচালক অধ্যাপক মো. তারেক আজাদ, সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান অধ্যাপক শামীমা আখতার সহ কলেজ ও হাসপাতালের সর্বস্তরের শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।এছাড়াও উক্ত আনন্দ শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বেগম রোকেয়া খাতুন চৌধুরী নার্সিং কলেজের ভারপ্রাপ্ত আয়েশা বেগম সহ নার্সিং কলেজের অন্যান্য শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ।

উলে­খ্য যে, বাংলাদেশ এলডিসি স্ট্যাটাস হতে উন্নয়নশীল দেশ সমূহের তালিকায় স্থান লাভ করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর হতে গৃহীত ৫ দিন (২২-২৬ মার্চ) ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে ব্যানার, পোস্টার, ফেস্টুন সহ আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। আনন্দ শোভাযাত্রা শেষে কলেজের লেকচার গ্যালারীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তারা স্বল্পোন্নত দেশের গ্রুপ (এলডিসি) থেকে বাংলাদেশে উত্তরণের যোগ্যতা অর্জনে বর্তমান সরকারের সফলতার ভূয়সী প্রশংসা করেন।

এ উপলক্ষ্যে আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ মো. আবেদ হোসেন ঘোষণা প্রদান করেন যে, আজকের দিনে যে সকল রোগী এই হাসপাতাল থেকে ব্লাড ট্রান্সফিউশন এবং ব্লাড স্ক্রিনিং সেবা গ্রহণ করবেন তারা বিনামূল্যে এ সেবা সমূহ পাবেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.