মিয়ানমারের প্রেসিডেন্ট থিন কিউয়ের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক:: মিয়ানমারের প্রেসিডেন্ট ইউ হতিন কেওয়াও পদত্যাগ করেছেন। তিনি দুই বছরের কম সময় ধরে দেশটির প্রেসিডেন্ট ছিলেন। এদিকে দেশটির ভাইস প্রেসিডেন্ট ইউ মিয়ান্ট সিয়ে অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন। তবে সরকার বলছে, সাত দিনের মধ্যে নতুন প্রেসিডেন্ট নিয়োগ দেয়া হবে। খবর বিবিসি, ফ্রন্টিয়ের মিয়ানমারের।

কী কারণে প্রেসিডেন্ট কেওয়াও পদত্যাগ করেছেন সেটা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে প্রেসিডেন্টের অফিস থেকে ফেসবুকে তার পদত্যাগের নোটিশ পোস্ট করা হয়েছে। স্বাক্ষরবিহীন ওই নোটিশে বলা হয়েছে, ‘বিশ্রামের’ জন্য ২১ মার্চ পদত্যাগ করেছেন প্রেসিডেন্ট।

ওই নোটিশে আরও বলা হয়েছে, আগামী সাত কর্মদিবসের মধ্যে নতুন প্রেসিডেন্ট নিয়োগ দেয়া হবে। তবে প্রেসিডেন্ট কেওয়াও পদত্যাগ করছেন এমন খবর মিয়ানমারের রাজনৈতিক অঙ্গনে প্রায় বছর খানেক ধরে ঘুরে বেড়াচ্ছিল। তবে সরকার ও সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি বরাবরই এ ধরনের খবরকে গুজব বলে উড়িয়ে দেয়।

তবে মিয়ানমার সরকার স্বীকার করেছে যে, প্রেসিডেন্ট কেওয়াও সাম্প্রতিক সময়ে চিকিৎসার জন্য বেশ কয়েকবার দেশের বাইরে গেছেন। সবশেষ চলতি বছরের জানুয়ারিতে চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুর গিয়েছিলেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.