সিলেটের মঞ্চে আজ কলকাতার ‘তিতাস একটি নদীর নাম’

বিনোদন::ফাগুন দিনের ডাক, দুই বাংলার ঝড়ো সংলাপে আঁধার দূরে মিলাক’- এমন আহ্বানে সম্মিলিত নাট্য পরিষদের আয়োজনে সিলেটে শুরু হওয়া ‘দুই বাংলা নাট্য উৎসব’ এর ২য় দিনে আজ মঞ্চস্থ হবে কলকাতার অল্টারনেটিভ লিভিং থিয়েটারের নাটক ‘তিতাস একটি নদীর নাম’।

মঙ্গলবার (২০ মার্চ) সন্ধ্যা ৭টায় নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে মঞ্চস্থ হবে নাটকটি।
অদৈত মল্ল বর্মণের উপন্যাস থেকে ‘তিতাস একটি নদীর নাম’ নাটকটির নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন প্রবীর গুহ। আর নাটকটির সংগীত পরিচালনা করেছেন শুভদীপ গুহ।
নাটকের দর্শকদের জন্য প্রবেশমূল্য ধরা হয়েছে ১০০ টাকা। প্রবেশপত্র পাওয়া যাবে শো শুরুর আগে হল কাউন্টারে।

এর আগে, সোমবার (১৯ মার্চ) সন্ধ্যায় দুই বাংলার এই নাট্যোৎসবের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, কলকাতার প্রবীণ নাট্যজন প্রবীর গুহ, সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, পরিচালক চম্পক সরকার ও কনোজ চক্রবর্তী বুলবুল।

উদ্বোধনের পর উৎসবের ১ম দিনে মঞ্চস্থ হয় কলকাতার অল্টারনেটিভ লিভিং থিয়েটারের নাটক ‘লং মার্চ’। প্রবীর গুহ’র রচনায় নাটকটির নির্দেশনা ও সংগীত পরিচালনা করেন শুভদীপ গুহ।

দুই বাংলার নাট্যোৎসবে প্রদর্শিত নাটকগুলো দেখার জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *