৬ দফা দাবিতে সিলেট সিটি কর্পোরেশন অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী সংসদের কলমবিরতি

বাংলাদেশ সিটি ও পৌর কর্মচারী ফেডারেশনের ৬ দফা দাবিতে সিলেট সিটি কর্পোরেশন অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী সংসদের উদ্যোগে সোমবার সিটি প্রাঙ্গণে কলমবিরতি পালন করা হয়।

সিসিক’র কর্মচারী সংসদের সভাপতি আব্দুল বাছিতের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন অফিসার এসোসিয়েশনের আহবায়ক ও বিদ্যুতের নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, সিসিক’র কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক আখতার সিদ্দিকী বাবলু, বাজার তত্ত্বাবধায়ক কর্মকর্তা ফয়জুর রহমান, অফিসার এসোসিয়েশনের যুগ্ম আহবায়ক চন্দন দাস। এছাড়া সর্বস্তরের কর্মচারী সংসদ ও অফিসার এসোসিয়েশনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কলমবিরতিতে বক্তারা ৬ দফা দাবী তুলে ধরেন। দাবীগুলো হচ্ছে- অবিলম্বে সকল সিটি ও পৌর কর্মকর্তা ও কর্মচারীদের পেনশন প্রথা চলা করতে হবে। সকল সিটি ও পৌর কর্মকর্তা ও কর্মচারীদের সরকারি কোষাগার থেকে বেতন ভাতা প্রদান করতে হবে। সিটি ও পৌর বিধিমালা ৫৩ (২), ৫৪ (২) ও ৬৮ ধারাসহ সকল কালো আইন বাতিলপূর্বক সিটি ও পৌর কর্মকর্তা/কর্মচারীদের বিধিমালা যোগোপযোগী করতে হবে। সকল প্রকার মাস্টার রুল কর্মকর্তা কর্মচারীদের চাকুরী স্থায়ী করতে হবে। নিয়োগক্ষেত্রে সকল কর্মচারীদের ছেলে মেয়েদের (পৌষ্য) কোঠায় নিয়োগ দিতে হবে। সিটি ও পৌরসভায় যে সকল ব্লক পোষ্ট রয়েছে সেই পদগুলি যোগ্যতা অনুযায়ী পদোন্নতি ও সিলেটকশন গ্রেড প্রদান করতে হবে এবং অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীদের প্রযোজ্য উৎসব ভাতা প্রদান করতে হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *