নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলতে শিক্ষার বিকল্প নেই: মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

সিলেট-৩ আসনের এমপি, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, খেলাধুলাও শিক্ষার একটি অংশ। খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। একজন ভাল খেলোয়াড় দেশ ও জাতির সম্মান বয়ে আনে। তবে লেখাপড়াকে বাদ দিয়ে নয়। যে জাতি যতবেশি শিক্ষিত সে জতি ততবেশী উন্নত।

আজ যারা বিজয়ী হতে পারনি আগামীতে বিজয়ী হওয়ার জন্য এখন থেকে প্রস্তুত হতে হবে। শিক্ষার্থীদেরকে শিক্ষার পাশাপাশি খেলাধুলাতেও পারদর্শী হতে হবে। দেশের একজন যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হলে শিক্ষার বিকল্প নেই।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী গত ১৭ মার্চ শনিবার দুপুরে দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ইউনিয়নের প্রগতি উচ্চ বিদ্যালয় ও বদিকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে জাতীয় শিশু দিবস ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রগতি উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে এবং সহকারী প্রধান শিক্ষক গোলাম মোস্তফা ও বদিকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইকবাল হোসেন আফাজের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার গোলজার আহমদ খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সত্যব্রত রায়।

প্রগতি উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাবেক সভাপতি শাহ আলমের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাস, অভিভাবক সদস্য ফয়েজ আহমদ, শিক্ষক মৃদুল বরণ আচার্য্য, বদিকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাথী রাণী দাস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বদিকোনা প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ফজলু মিয়া, নুরুল ইসলাম, হারুন মিয়া, প্রগতি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আলী আহমদ ও সাবেক সদস্য হোসেন আলী প্রমুখ।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ। অনুষ্ঠানে ২০১৬ ও ১৭ সালে জে.এস.সি এ+ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *