কারাগারে পুলিশি নির্যাতনে মিলন হত্যার প্রতিবাদে সিলেট ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আওয়ামী কারাগারে পুলিশি নির্যাতনে শাহাদাৎ বরণকারী তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলন, সোহেল রানা ও আসাদুজ্জামানকে হত্যার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচী অংশ হিসেবে রোববার দুপুর ৩টায় সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট। বিক্ষোভ মিছিলটি নগরীর করিম উলাহ পয়েন্ট থেকে শুরু হয়ে রেজিষ্টারী মাঠে গিয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক সূচিত্র চৌধুরী বাবলুর সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের সহ সাংগঠনক সম্পাদক মাসরুর রাসেলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক আজিজুল হোসেন আজিজ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্না, জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সদস্য সাইদুল ইসলাম হৃদয়, গোলাপগঞ্জ থানা ছাত্রদলের সাবেক সহ সভাপতি আব্দুল কাদির লিপন, লায়েছ আহমদ, বাছিতুর রহমান বাছিত, যুবদল নেতা দেলোয়ার হোসেন, মহানগর ছাত্রদলের সাবেক সহ সাধারণ সম্পাদক এম এ মান্নান, মহানগর ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম মামুন, এস.সি কলেজ ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মকসুদ আহমদ, সিলেট ল’ কলেজ ছাত্রদল নেতা রানা আহমেদ রুস্তুম, মহানগর ছাত্রদলের সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুকিত তুহিন, প্রশিক্ষণ সম্পাদক সুলতান আহমদ চৌধুরী, ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রদলের আহবায়ক জাহেদুর রহমান জাহেদ, জেলা ছাত্রদল নেতা মোহাম্মদ আব্দুছ ছামাদ, সবুজ আহমদ, হিরা আহমদ, আরিফুল ইসলাম সুমন, এলকাছ আহমদ, ইমাম মোহাম্মদ জহির, এ আর রাসেল, কোম্পানীগঞ্জ থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মো. আব্দুলাহ ইলিয়াছ, জেলা ছাত্রদলের সদস্য আশিকুর রহমান আশিক, দুলাল আহমদ, বাবুল আহমদ, আব্দুল মুহিত লিটন, জাহাঙ্গীর আহমদ, আমির হামজা রিফাত, দুখু মিয়া প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আইনকে এখন বিরোধী নেতাকর্মীদেরকে হত্যার জন্য ব্যবহার করা হচ্ছে। এসব বর্বরোচিত ঘটনার বিচার একদিন নিশ্চয়ই হবে। যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের কাউকে ছাড় দেয়া হবে না। বিএনপিসহ বিরোধী স্বর বন্ধ করতেই সরকার এখন তারুণ্যের শক্তিকে ধ্বংস করতে উঠেপড়ে লেগেছে। এ জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে আইনবহির্ভূত আচরণ করতে সরকার উৎসাহিত করছে। এ কারণেই জাতীয়তাবাদী শক্তির তরুণ নেতাদের বেছে বেছে নির্যাতনে পিষ্ট ও জীবনহানি ঘটানো হচ্ছে। যারা আজ এসব অবৈধ কাজের নির্দেশ দিচ্ছে আর যারা অতি উৎসাহে এ দায়িত্ব পালন করছেন মানবতাবিরোধী অপরাধী কর্মকাণ্ডের জন্য অচিরেই তাদের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •