চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি জামিনে মুক্ত…

নিউজ ডেস্ক:: জামিনে মুক্ত হয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। ৩৫ দিন কারাভোগের পর বুধবার বেলা পৌনে ১১টার দিকে তাকে মুক্তি দেয়া হয়েছে বলে জানান চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির।

জানা গেছে, শাহাদাতকে মুক্তি দেয়ার খবরে মঙ্গলবার বিকালে কারাফটকের সামনে জড়ো হন নেতাকর্মীরা। পরে পুলিশ তাদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। বুধবার সকালেও কারাফটকের সামনে পুলিশ মোতায়েন করা হয়।

এদিকে সকাল সাড়ে ১০টার দিকে শাহাদাতের ব্যক্তিগত সহকারী মারুফুল ইসলাম একটি পাজেরো নিয়ে কারাগারের মূল ফটক দিয়ে ভেতরে প্রবেশ করেন। পরে ওই পাজেরোতে করে তিনি নাসিমন ভবনে যান।

নাসিমন ভবনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান এবং সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মণিসহ নেতাকর্মীরা শাহাদাতকে ফুলের মালা দিয়ে স্বাগত জানান। পরে নেতাকর্মীরা নাসিমন ভবনের ভেতরে মিছিল করেন।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয়েছিল শাহাদাতকে। নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে থেকে তাকে গ্রেফতারের পর শাহাদাতের বিরুদ্ধে দুটি মামলা করা হয়। ওই দুটি মামলায় হাইকোর্ট থেকে জামিনের পর ফেনীর একটি মামলায় শাহাদাতকে গ্রেফতার দেখানো হয়। সেই মামলায়ও জামিনের পর তাকে মুক্তি দেয়া হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *