বুধবার শিপা দাসের বাল্যবিয়ের দিন ধার্য্য করা হয়েছে আগামী…!

নিজস্ব প্রতিনিধি:: সুনামগঞ্জের সদর উপজেলার কুরবান নগর ইউনিয়নের নতুন ব্রাহ্মণগাঁও গ্রামের বিমল দাস ও শিউলি রাণী দাসের ১৫ বছর বয়সী কন্যা শিপা দাসের বাল্যবিয়ের দিন ধার্য্য করা হয়েছে আগামী বুধবার।

মোল্লাপাড়া ইউনিয়নের আব্দুল্লাহপুর গ্রামের সুধাংশু দাসের ছেলে সুশঙ্কর দাসের সঙ্গে ওইদিন এই বাল্যবিয়ে অনুষ্ঠিত হবে। প্রায় সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে অপ্রাপ্ত বয়স্ক ওই মেয়েটির মঙ্গলাচরণও সম্পন্ন হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন।

স্থানীয় সূত্র জানা যায়, এলাকাবাসী এই বাল্যবিয়ের ঘটনাটি তাৎক্ষণিকভাবে জেলা মহিলা পরিষদকে অবগত করার পর মহিলা পরিষদ সদর উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে বিষয়টি অবগত করেছে। স্থানীয় গোদারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তথ্য অনুযায়ী শিপা রাণী দাসের জন্ম তারিখ ১৫.০২.২০০৩ইং। বর্তমান বয়স তার ১৫ বছর।

মহিলা পরিষদ তাৎক্ষণিকভাবে বাল্যবিয়ের খবর পাবার পর সদর উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে বিষয়টি অবগত করে। পরে সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়াকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য দায়িত্ব দেওয়া হয়। ভাইস চেয়ারম্যান স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বাল্যবিয়ে বন্ধ করতে নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে।

মহিলা পরিষদের সভানেত্রী গৌরী ভট্টাচার্য্য বলেন, আমরা বাল্যবিয়ের খবর পাওয়ার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেছি। আশা করি কর্তৃপক্ষ বাল্যবিয়ে রুখতে ব্যবস্থা নিবেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *