রাষ্ট্রপতির সঙ্গে মেঘালয় মুখ্যমন্ত্রীর বৈঠক

নিউজ ডেক্স:: বাংলাদেশের সফররত রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করেছেন উত্তর-পূর্ব ভারতের রাজ্য মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাদ সাংমা।

শুক্রবার ০৯ মার্চ বিকালে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে দুপুরে আসামের গৌহাটি থেকে মেঘালয়ের শিলং বিমানবন্দরে পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানান সদ্য নির্বাচিত মুখ্যমন্ত্রী সাংমা।

পরে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করেন মুখমন্ত্রী। এ সময় বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৈঠকে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে উভয়ে বাংলাদেশ ও মেঘালয়ের মধ্যে সহযোগিতা নিয়ে নানা বিষয়ে আলোচনা হয়।

এরপর মেঘালয়ের বেলাত বাজার এলাকায় যান রাষ্ট্রপতি; যেস্থানটি তার স্মৃতি বিজরিত। এ সময় স্থানীয় বেলাত গ্রামের সাধারণ মানুষের সঙ্গেও কথা বলেন তিনি।

এর আগে সফরের প্রথমদিন বৃহস্পতিবার (০৭ মার্চ) দুপুরে আসামের গৌহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদলৈ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান রাষ্ট্রপতি।

সফরের অংশ হিসেবে আসামের পর রাষ্ট্রপতি এখন মেঘালয়ে রয়েছেন; যেখানে তিনি ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময় অবস্থান করেছিলেন। বাংলাদেশ লিবারেশন ফোর্স (মুজিব বাহিনী) এর সাব-সেক্টর কমান্ডার ছিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

মো. আবদুল হামিদ ১১ মার্চ (রোববার) নয়াদিল্লিতে আইএসএ এর সম্মেলনে যোগ দেবেন। এবারের সম্মেলনে প্রায় ২৩টি দেশের রাষ্ট্রপ্রধান, সরকার প্রধান ও নয়জন মন্ত্রী পর্যায়ের প্রতিনিধি অংশ নেয়ার কথা রয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *