ডঃ মুহম্মদ জাফর ইকবালের উপর হামলাকারী এই সেই যুবক

নিজস্ব প্রতিনিধি:: বরেণ্য শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী এই সেই যুবক। বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী তরুণ ধরা পড়েছেন। তবে এখন পর্যন্ত হামলাকারীর পরিচয় জানা যায়নি।

শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে ক্যাম্পাসের মুক্তমঞ্চে জাফর ইকবালের ওপর হামলা হয়। এই হামলার পরপরই ওই তরুণকে ধরে ফেলা হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এরপর ওই তরুণকে গণপিটুনি দিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এ আটকে রাখা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ফেস্টিভ্যাল চলছিল ক্যাম্পাসের মুক্তমঞ্চে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক জাফর ইকবাল; সেখানেই তার উপর হামলা হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী এক শিক্ষার্থী জানান, বিকাল ৫টায় মঞ্চে ওঠার সময় পেছন থেকে ছুরি দিয়ে মাথায় আঘাত করা হয়। সঙ্গে সঙ্গে পুলিশসহ অন্যরা তাকে আটক করে।

কী কারণে ওই তরুণ জাফর ইকবালের উপর হামলা করেছেন, সে বিষয়ে কিছু তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

মাথায় জখম অবস্থায় জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। তার অস্ত্রোপচার চলছে।

হামলার পর রক্তক্ষরণ হলেও তিনি কথা বলছিলেন বলে জানা গেছে। এদিকে জাফর ইকবালের ওপর হামলার পর বিক্ষোভ শুরু করেছে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *