সিলেটের জৈন্তাপুরে মাদ্রাসা ছাত্র হত্যার প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচি ঘোষণা

34 total views, 1 views today

নিজস্ব প্রতিনিধি:: জৈন্তাপুর উপজেলার ওয়াজ মাহফিল কে কেন্দ্র করে দু’পক্ষ সংর্ঘষে মাদ্রাসা ছাত্র মাওলানা মুজাম্মিল হোসেন নিহতের ঘটনায় প্রতিবাদে জৈন্তাপুর বটতলায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় ৪৮ ঘন্টার মধ্যে দোষীদের গ্রেফতার এবং শুক্রবার বাদ জুমা দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়।

২৮ ফেব্রুয়ারি বুধবার বিকেল ২টায় জৈন্তাপুর বটতলায় এই বিক্ষোভ সমাবেশ শুরু হয়। এতে সভাপতিত্ব করেন জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: আব্দুল্লাহ । সভায় বক্তারা বলেন, মুজাম্মিল হোসেন ছিলেন একজন মেধাবী ছাত্র। তাকে হত্যার ঘটনার সাথে যারা জড়িত তাদের কে গ্রেফতার করতে পুলিশ প্রশাসনের কাছে দাবী জানানো হয়। জৈন্তাপুর উপজেলার বিভিন্ন স্থানে ভন্ডদের আস্তানা ধ্বংস করতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন। বক্তারা আরো বলেন, যারা আমাদের এক ভাই কে হত্যা করছে তাদের কে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করে কঠোর শাস্তির দাবী করা হয়।সভায় রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন, মাওলানা আহমদ হোসেন চিল্লা,আলহাজ্ব এডভোকেট মোহাম্মদ আলী, কানাইঘাট দারুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস মাওলনা আলিম উদ্দিন দুলর্ভপুরী, হরিপুর মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা ইউসুফ আলী শ্যামপুরী, মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী, কাজির বাজার মাদ্রাসার মাওলানা রশিদ মকবুল, হরিপুর মাদ্রাসার শিক্ষা সচিব নজরুল ইসলাম,মাওলানা কবির আহমদ রেঙ্গা, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বশির উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান মৌলভী রহমত উল্লাহ, দরবস্ত ইউপি চেয়ারম্যান বাহারুল আলম বাহার, ফতেপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, বড়চতুল ইউপি চেয়ারম্যান আবুল হোসাইন চতুলী, চারিকাটা ইউপি চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল, সমাজসেবী এম ইসমাইল আলী আশিক। সভা পরিচালনা করেন মাওলানা আব্দুল জব্বার জৈন্তাপুরী ।

প্রতিবাদ সভার শুরুতে জৈন্তাপুর, গোয়াইনঘাট,কানাইঘাট সহ বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে কওমী মাদ্রাসার ছাত্র ও মুসল্লীরা সভায় যোগ দেন। হাজার হাজার ছাত্র জনতার উপস্থিতির কারনে সিলেট তামাবিল সড়কে যান বাহন চলাচল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। প্রতিবাদ সভা কে ঘিরে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা সদর সহ পার্শ্ববর্তী এলাকায় অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়। সভায় শহীদ মুজাম্মিল হোসেনের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়এবং তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •