শাবিতে অর্ধনগ্ন করে র‌্যাগিং এর ঘটনায় ৫ জন বহিষ্কার

নিউজ ডেস্ক :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অর্ধনগ্ন করে র‌্যাগিংয়ের ঘটনায় একুশ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা শেষে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। শাস্তিপ্রাপ্তদের একজন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাড়া বাকি সবাই সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

এরমধ্যে দুই ছাত্র আজীবন বহিষ্কার, দুজন দুই বছরের জন্য বহিষ্কার ও ১০ হাজার টাকা করে জরিমানা, একজনকে এক বছরের জন্য বহিস্কার ও ১০ হাজার টাকা জরিমানা, পাঁচজনকে ছয় হাজার টাকা জরিমানা ও সতর্কীকরণ, নয় জনকে তিন হাজার টাকা করে জরিমানা ও সতর্কীকরণ এবং দুজনকে শুধু সতর্কীকরণ করা হয়েছে।

জানা গেছে, ১৫ ফেব্রুয়ারী রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত তপোবন আবাসিক এলাকার ‘তাফাদার ভিলায়’ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ সেশনের ছয় নবীন শিক্ষার্থীকে রাত ১০টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত আটকে রেখে অর্ধনগ্ন করে র‌্যাগ দেয় একই বিভাগের ২০১৬-১৭ সেশনের ১৯ শিক্ষার্থী এবং পলিটিক্যাল স্টাডিজ বিভাগের ১ শিক্ষার্থী। পরিচয় দেওয়ার নামে তাদেরকে অর্ধনগ্ন করে র‌্যাগ দেয়াসহ অর্ধনগ্ন না হতে চাইলে একপর্যায়ে মারধরও করা হয়। পরবর্তীতে তাদেরকে জোর করে অর্ধনগ্ন ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অশ্লীল ক্যাপশন দিয়ে একটি গ্রুপে পোস্ট করা হয় এবং বেশ কিছু সময় পরে ডিলিট করা হয়।

বিষয়গুলো কাউকে বললে তাদের শিক্ষাজীবন হুমকির মুখে ঠেলে দেয়া হবে বলেও হুঁশিয়ার দেন সিনিয়ররা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *