বাঁধ নির্মাণে গাফলাতির কারনে কৃষকরা ক্ষতিগ্রস্থ হলে দুর্বার আন্দোলন: বাসদ

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও সমাজতান্ত্রিক ক্ষেত মজুর ও কৃষক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে অদ্য ২৮ ফেব্রুয়ারি বিকাল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে হাওরের দ্রুত বাঁধ নির্মাণের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও বিমানবন্দর থানা বাসদ সমন্বয়ক প্রণব জ্যেতি পালের পরিচালনায় মানববন্ধন মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন কোতোয়ালী থানা বাসদ সমন্বয়ক জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সদর উপজেলা সমন্বয়ক শাহজাহান আহমদ, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন বেপারী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সঞ্জয় শর্ম্মা প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, গত বৎসর হাওরে দুর্নীতি, লুটপাটের কারনে সময়মতো বাঁধ নির্মাণ না হওয়ায় লক্ষ লক্ষ কৃষক ক্ষতিগ্রস্থ হয়েছিল। বছর ব্যাপী কৃষক ফ্রন্ট সহ অন্যান্য সংগঠনের আন্দোলনের দাবি ছিল সময় মতো বাঁধ নির্মাণ, দুর্নীতিবাজ কর্মকর্তা ও ঠিকাদারদের গ্রেফতার। সরকারি ঘোষণা অনুযায়ী ২৮ ফেব্রুয়ারির মধ্যে হাওরের বাধ নির্মাণ শেষ হওয়ার কথা। কিন্তু এখন পর্যন্ত বাঁধ নির্মাণের ৫০% কাজ শেষ হয়নি। দুর্নীতিবাজ কর্মকর্তা ও ঠিকাদারদের গ্রেফতার করা হয়নি।

কৃষকদেরকেও পূর্ণবাসন করা হয়নি। বক্তারা দ্রুত বাঁধ নির্মাণ সম্পন্ন করার আহবান জানিয়ে বলেন, যদি বাঁধ নির্মাণে গাফলাতির কারনে এবার কৃষকরা ক্ষতিগ্রস্থ হয় তাহলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *