কোম্পানীগঞ্জে জেলা তথ্য অফিসের স্যানসিটাইজেশন সভা অনুষ্ঠিত

সিলেটে জেলা তথ্য অফিসের উদ্যোগে কোম্পানীগঞ্জ উপজেলায় বন্যা পরবর্তী করণীয় বিষয়ক স্যানসিটাইজেশন সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বন্যা এবং বন্যা পরবর্তী সময়ে স্বাস্থ্য সুরক্ষা ও করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

জেলা তথ্য অফিসের উপপরিচালক মো. সালাহ উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আবিদা সুলতানা। সভায় আরো বক্তব্য প্রদান করেন উপজেলা প্রকৌশলী আসিফ খান রাবি, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. বেলাল হোসেন, স্যানিটারী ইন্সপেক্টর হিমেল কুমার দাস, এফআইডিবি’র মনিটরিং অফিসার ড. শেখ তাওহীদ রহমান প্রমুখ। স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা তথ্য অফিসের সহকারী পরিচালক রকিবুল হাসান।

বন্যা থেকে বাঁচতে নদীর গতিপথ ঠিক রাখতে হবে উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসার আবিদা সুলতানা বলেন, সবসময় চেষ্টা করতে হবে উঁচু জায়গায় বাড়ি নির্মাণের। পাশাপাশি হাঁস-মুরগী, গরু-ছাগলের জন্য নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা রাখাও জরুরি। সবার আগে স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকতে হবে মন্তব্য করে তিনি আরো বলেন, বন্যা এবং বন্যা পরবর্তী সময়ে সবার বিশুদ্ধ পানি পানের প্রয়োজনীয়তা রয়েছে।

সভাপতির বক্তব্যে জেলা তথ্য অফিসের উপপরিচালক মো. সালাহ উদ্দিন বলেন, ইউনিসেফের সহায়তায় জেলার কয়েকটি উপজেলায় বন্যা এবং বন্যা পরবর্তী সময়ে সুরক্ষা দিতে স্যানসিটাইজেশনের মতো কার্যক্রম অব্যাহত থাকবে। এ কার্যক্রমের আওতায় সড়ক প্রচার, নৌকা যোগে প্রচার, লোকসঙ্গীত এবং ইমামদের নিয়ে এ্যাডভোকেসি সভাও বাস্তবায়িত হচ্ছে। দুযোগকালে সচেনতামূলক এ বার্তাসমূহ যদি তৃণমূল পর্যায়ের মানুষের কাছে পৌঁছে যায় তাহলেই এ আয়োজন স্বার্থক হবে বলে তিনি উল্লেখ করেন।

জেলা তথ্য অফিসের উচ্চমান সহকারী মো. লেবাছ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *