সাকিব এখন কোথায়?

স্পোর্টস ডেস্ক:ইংল্যান্ড থেকে তার সরাসরি ভারতে যাওয়ার কথা ছিল সাকিব আল হাসানের। ১৫ সেপ্টেম্বরে ভারতের মাটিতে পা রেখেছিল বাংলাদেশ দল। আজ ১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) এখনো দলের সঙ্গে যোগ দেননি তিনি। মাঝে একদিন বিরতি দিয়ে ১৯ তারিখ থেকে শুরু হবে মাঠের খেলা।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে পুরো দল দেশে ফিরলেও সাকিব উড়ে যান ইংল্যান্ডে। সেখানে কাউন্টি ক্রিকেটে সারের সঙ্গে যুক্ত হয়েছিলেন। বাকিরা যখন নেট অনুশীলনে সময় পার করেছেন, তখন সাকিব ছিলেন ম্যাচ প্র্যাকটিসের ভেতরে। তবে সারের হয়ে ম্যাচ শেষ হলেও ভারতে জাতীয় দলের বাকি সদস্যদের সঙ্গে যোগ দেননি তিনি।

ভারত থেকে দলের সঙ্গে থাকা টিম ম্যানেজার নাফিস ইকবাল বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। এমনকি জাতীয় দলে সাকিব ঠিক কবে নাগাদ বা কখন যোগ দিবেন সেটি এখনো বিস্তারিত জানা যায়নি। তবে ধারণা করেই বলা যায় আজই চেন্নাইয়ে দলের সঙ্গে যোগ দিতে পারেন সাকিব। কেননা মাঝের সময়ে টেস্ট ম্যাচ গড়াতে বাকি কেবল একদিন রয়েছে।

সাকিব ছাড়া পুরো দলই অবশ্য ভারতের চেন্নাইয়ে প্রচণ্ড গরমের মাঝেই অনুশীলনে ব্যস্ত সময় পার করছে। গতকাল সোমবার থেকেই চেন্নাইয়ে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। সাদমান ইসলাম থেকে শুরু করে নাঈম হাসান, নাহিদ রানারা শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করেছেন। সবশেষ সিরিজে দারুণ খেলা লিটন দাস কিপিং গ্লাভস হাতেও ছিল দারুণ। গতকালের অনুশীলনেও নিজেকে ব্যস্ত রেখেছিলেন গ্লাভস হাতে।

এদিন নেট অনুশীলনে থ্রোয়ারের ভূমিকায় ছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। অনুশীলনে এই কোচকে দেখা গেছে শতভাগ মনোযোগী হিসেবেই। চেন্নাইয়ের উইকেটে স্পিন বেশ ভালোই রপ্ত হয়, যে কারণে নাঈম হাসান ও তাইজুল ইসলামদের রয়েছে বড় সুযোগ নিজেদের মেলে ধরার।

অবশ্য বাংলাদেশ একাদশে দুজনের মাঝে একজনের স্থানই হতে পারে শেষ পর্যন্ত। কারণ স্কোয়াডে সাকিব আল হাসান এবং মেহেদি হাসান মিরাজের অন্তর্ভুক্তি অনেকটাই নিশ্চিত। দুজনেই স্পিন বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও ভরসা দিতে পারেন দলকে। তিন স্পিনার তত্ত্বে সাকিবের দলে থাকছেন বলা চলে অনায়াসে। তবে সাকিব কবে আসবেন, সেটাই এখন অপেক্ষার বিষয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *