অধ্যক্ষের পদত্যাগ দাবিতে উত্তাল শেখ ফজিলাতুন্নেছা মাদরাসা

সিলেটের ওসমানীনগর উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদত্যাগ দাবিতে উত্তাল ওসমানীনগর। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালনের পাশাপাশি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপিও দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) টানা দ্বিতীয় দিনের মতো মাদরাসা প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি ও বুধবার দুপুরে শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর তারা স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে মাদরাসার সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়, বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওয়ারিছ উদ্দিন আল-মামুন নজিরবিহিন দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন সময়ে বিভিন্ন অপকর্ম করেছেন। তাছাড়া ২০২২ সালের জুনে তিনি ৬জন সৎ ও দক্ষ শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা দায়ের করে মাদরাসাটিকে শিক্ষকশূণ্য করেছেন। বর্তমানে এই প্রতিষ্ঠানে শিক্ষার কোনো পরিবেশই নেই। তিনি পতিত স্বৈরারচার বিরোধী আন্দোলনের সময় এবং পরে  সরকারের পক্ষে কঠোরভাবে অবস্থান নিয়ে ছাত্র-জনতার আন্দোলনকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। তাই তারা অবিলম্বে ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলন করছেন।

এদিকে আন্দোলনের সাথে জড়িত শিক্ষার্থীদের একজন ওই মাদরাসার ফাজিল প্রথম বর্ষের শিক্ষার্থী মাহিদুল ইসলাম জানান, আমাদের আন্দোলন চলছে। দুর্নীতিবাজ এই ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলতে  থাকবে।

তিনি জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদের আবেদন গুরুত্বসহকারে বিবেচনার আশ্বাস দিয়েছেন। আগামী রোববারের মধ্যে এ ব্যাপারে তিনি কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন বলেও জানিয়েছেন।

বিষয়টি নিয়ে আরও জানতে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপমা দাসের মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেন নি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *