বন্যা দুর্গত মানুষের মাঝে কোয়ান্টাম ফাউন্ডেশন সিলেট সেন্টার সহযোগিতার মনোভাব নিয়ে বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসতে হবে

আর্তমানবতার সেবায় সবাই স্বেচ্ছায় যথাসাধ্য সাহায্য-সহযোগিতার মনোভাব নিয়ে বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসতে হবে। ঐক্যবদ্ধভাবে সবাই যদি এগিয়ে আসেন, তাহলে প্রাকৃতিক দুর্যোগ যত বড়ই হোক না কেন তার মোকাবিলা করা কঠিন হতে পারে না। এখন বন্যা দুর্গত অনেক মানুষের ঘর-বাড়ি-দোকানপাঠ সবকিছু পানিতে তলিয়ে গেছে তাদের এখন খুব জুরুরি প্রয়োজন শুকনো খাবার ও বিশুদ্ধ পানি আমাদের কোয়ান্টাম ফাউন্ডেশন সিলেট সেন্টারের সাথে সম্পৃক্ত ‘মৌলভীবাজার সেল’-এর উদ্যোগে আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাড়িয়েছি।
গতকাল মঙ্গলবার ( ২৭ আগস্ট ২০২৪)  কোয়ান্টাম ফাউন্ডেশন সিলেট সেন্টারের সাথে সম্পৃক্ত ‘মৌলভীবাজার সেল’-এর উদ্যোগে মৌলভীবাজার জেলার বিভিন্ন স্থান যেমন- মৌলভীবাজার সদর, মনু নদীর পাড়, ফরেস্ট অফিস রোড, বড়শি জোড়া, শিমুলতুলা বাজার, চাঁদনীঘাট ইউনিয়নের ‘গুজারাই’, রাজনগর উপজেলার বানারাই ‘গ্রাম -এর বন্যা কবলিত ১১৫ টি পরিবারে মোট ১১৫ প্যাকেট ত্রাণ বিতরণ করা হয়। প্রতি প্যাকেটে ছিল চাল ৩ কেজি, আলু ১ কেজি, চিড়া ১ কেজি, গুড় ১ কেজি , মুড়ি ১কেজি, পিয়াজ আধা কেজি, লবণ আধা কেজি, তেল আধা লিটার, গ্যাস লাইট ১টি, দিয়াশলাই ২টি এবং মোমবাতি ৬টি ।
এ সময় ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কোয়ান্টাম ফাউন্ডেশন সিলেট সেন্টারের  অর্গানিয়ার-ইনচার্জ আহমেদ শরীফ, মৌলভীবাজার জেলার বিশিষ্ট সমাজসেবক ও লেখক ড. মোহাম্মদ আবু তাহের, মৌলভীবাজার সরকারি কলেজের সহকারী অধ্যাপক এস এম ইলিয়াস, কোয়ান্টাম ফাউন্ডেশন আম্বরখানা শাখার মোমেন্টিয়ার এবং লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক শেখ আব্দুর রশিদ, কোয়ান্টাম ফাউন্ডেশন সিলেট সেন্টারের কো-অর্গানিয়ার বদরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মো:সায়মুর রহমান, ইউনিক কেয়ারগিভিং ট্রেনিং ইন্সটিটিউট-এর ব্যবস্থাপক পরিচালক  সুমন চৌধুরী, কোয়ান্টাম ফাউন্ডেশন মৌলভীবাজার সেলের প্রধান দায়িত্বশীল মোঃ শরীফুল হাসান এবং স্বেচ্ছাসেবক কোয়ান্টিয়ারবৃন্দ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *