অবিলম্বে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ পরিচালনা পর্যদকে পদত্যাগ করতে হবে

বাংলাদেশ দোকান মালিক সমিতি  সিলেট জেলা শাখা এবং সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের উদ্যোগে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে এক মতিবিনিময় সভা গত ১০ আগস্ট শনিবার সন্ধ্যায় নগরীর পূর্ব-জিন্দাবাজারস্থ ফুড প্যারাডাইস রেস্টুরেন্ট  এন্ড পার্টি সেন্টারে অনুষ্ঠিত হয়।

দোকানপাঠ-ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, লুটপাট ও ভাংচুরের প্রতিবাদ, বর্তমান পরিস্থিতিতে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ভূমিকা ও অবস্থান এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে করার বিষয়ে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ দোকান মালিক সমিতি  সিলেট জেলা শাখার সিনিয়র সহসভাপতি আব্দুল মুনিম মল্লিক। সমিতির সাংগঠনিক সচিব নিয়াজ মোঃ আজিজুল করিমের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা শাখার মহাসচিব মোঃ আব্দুর রহমান রিপন।

সভায় বক্তারা সিলেটসহ সারাদেশে ব্যবসা-প্রতিষ্ঠান ও বাসাবাড়ীতে হামলা ও লুটপাটের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ব্যবসায়ী সমাজ অনেক সহ্য ও ধৈয্য ধরেছেন। আর যদি দুর্বৃত্তরা ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে তাহলে ব্যবসায়ী সমাজ তার দাঁত ভাঙ্গা জবাব দিতে প্রস্তুত রয়েছে। বক্তরা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনের মাধ্যমে সুন্দর ও স্বাধীন একটি বাংলাদেশের সূচনা করেছেন তাদের কাছে কৃতজ্ঞ। এ আন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের মাগফেরাত এবং আহতদের সুস্থ্যতা কামনা করা হয়। বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিগতদিনে  সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর নির্বাচন না হয়ে রাতের আধাঁরে গঠিত পরিচালনা পর্যদকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে। বক্তারা চেম্বার সদস্যদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নতুন পরিচালনা পর্যদ গঠনের আহবান জানান। অন্যথায় চেম্বার সদস্য ব্যবসায়ীরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি খন্দকার সিপার আহমদ, সাবেক পরিচালক আমিরুজ্জামান চৌধুরী দুলু, সাবেক পরিচালক নুরুল ইসলাম, এনামুল কুদ্দুস,আইবিডব্লিউএফ এর মহানগর সভাপতি জুবায়ের রকিব চৌধুরী, মেট্রোপলিটন চেম্বারের পরিচালক জহির আহমদ, সিলেট সিটি সেন্টারের এমডি শহীদ আহমদ চৌধুরী সাজু, দক্ষিণ সুরমা কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কালাম, জেলা ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের সহ-সভাপতি ছাদ উদ্দিন, মুফতি নেহাল উদ্দিন, দোকান মালিক সমিতি  সিলেট জেলার সহ-সভাপতি মোহাম্মাদ আলী আকিক, ফুয়াদ বিন রসিদ, আব্দুস সোবহান, যুগ্ম মহাসচিব আব্দুল হাদী পাভেল, আব্দুর রহমান দুদু, মো. মারুফ আহমদ, হোসেন আহমদ, মনসুর আহমদ, কোষাধ্যক্ষ নাহিদুর রহমান, যুগ্ম সাংগঠনিক সচিব মীর মোঃ জাকারিয়া, প্রচার সচিব তাহমিদুল হাসান জাবেদ, করিম উল্লাহ মার্কেটের সভাপতি আব্দুল ওদুদ পাবেল,  সমবায় ভবন মার্কেট সমিতির সভাপতি বাদল হোসেন, আল-হামরা মার্কেটের সভাপতি শাামসুল আলম, রেস্টেুরেন্ট মালিক সমিতির সিলেটের সভাপতি খালেদ আহমদ, ব্লু-ওয়াটার মার্কেটের সভাপতি সাহেদ আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী নাফিজ জুবায়ের চৌধুরী, ফায়েক আহমদ শিপলু প্রমুখ।

এছাড়াও সভায় সিলেটের বিভিন্ন মার্কেটের সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সহ অসংখ্য ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *