গুলিবৃদ্ধ শিশুটি  বেঁচে আছে আখালিয়ায় আহত ‘শফিক’

নিজস্ব প্রতিবেক:সিলেটে ‘ছাত্র-জনতা’র আন্দোলনে গুলিবৃদ্ধ হয় এক শিশু নাম শফিক আলী (১২) আখালিয়া মাউন্ড এডোরা হাসপাতালে সে চিকিৎসাধীন রয়েছে। শিশুটির অবস্থা এখন আশঙ্কামুক্ত। এরআগে সামাজিক মাধ্যমে শিশুটা মারা গেছে বলে অনেকেই প্রচার করেছেন।

শুক্রবার (২ আগস্ট) সন্ধ্যা সাতটা ২৫ মিনিটের দিকে হাসপাতালের জনসংযোগ বিভাগের কর্মরত মো. হাবিবুর রহমান গণমাধ্যম’কে এ বিষয়টি নিশ্চিত করেছেন। তবে শফিক আলী মহানগরীর আখালিয়া বড়গুল এলাকার আমীর আলীর ছেলে।

শুক্রবার বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচিতে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয়েছে আখালিয়ায় এলাকা। শিক্ষার্থী, পুলিশ, সাংবাদিক ও পথচারী আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আটক হয়েছেন আট’জন।

পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশের পক্ষ থেকে গুলি, টিয়ার সেল ও সাউন্ড গ্রেনেট ছুঁড়া হয়। এর আগে পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এসময় গুলিবৃদ্ধ হয় শিশু শফিক। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সিলেট মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানান, এ ঘটনায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন, এবং আটজনকে আটক করা হয়েছে বলে জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *