ভারতীয় চোরাই চিনি’সহ আসামি  গ্রেফতার  করে পুলিশ

সিলেটে গোয়েন্দা (ডিবি) ও তদন্তকেন্দ্র পুলিশের অভিযানে ৭টি ট্রাকভর্তি ১ লাখ ১৯ হাজার ৬ শ কেজি ভারতীয় চোরাই জব্দ করা হয়েছে। যার মূল্য ১ কোটি ৪৩ লাখ ৫২ হাজার টাকা। বৃহস্পতিবার (১১ জুলাই) ভোর সাড়ে ৪টা থেকে ৫টার মধ্যে শাহপরাণ ব্রিজ ও বটেশ্বর এলাকা থেকে এসব চিনি জব্দ করে পুলিশ।

এসময় ৭ জনকে আটক করা হয়। তারা হলেন- পাবনা জেলার সুজানগর থানার আন্দরকুটা গ্রামের মৃত রহিম প্রমানিকের ছেলে মো. হাফিজুর রহমান (২৭), পাবনা সদর থানার নাজিরপুর (কাজিপাড়া) গ্রামের বাদল প্রামানিকের ছেলে মো. রফিক হোসেন (৩২), একই গ্রামের মো. সিরাজ সিরাইয়ের ছেলে মো. হাফিজুর রহমান (২৮), রাজশাহী জেলার চারঘাট থানার খরের বাড়ি গ্রামের মো. আত্তার আলীর ছেলে মো. শিমুল হক (২৯), নাটোর জেলার সদর থানার মো. রমজান আলীর ছেলে মো. আরিফুল ইসলাম (২৫), পাবনা সদর থানার জালালপুর গ্রামের আব্দুস ছাত্তার বিশ্বাসের ছেলে সাইফুল ইসলাম (৩২) ও একই থানার বাবুল চারা গ্রামের জাহান শেখের ছেলে শাকিল শেখ (২০)।

তবে এ বিষয়টি  নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) গোয়েন্দা বিভাগের উপ-কমিশনার তাহিয়াত আহমদ চৌধুরী। পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে ডিবি’র একটি টিম ভোর সাড়ে ৪টার দিকে শাহপরাণ থানাধীন সুরমা বাইপাস দিয়ে আসা ৭টি ট্রাক শাহপরাণ ব্রিজ এলাকায় থেকে আটক করেন।

 

এসময় বহরের পেছনের একটি পেছন থেকে পালিয়ে যেতে চেষ্টা করে। সঙ্গে সঙ্গে শাহপরাণ থানাপুলিশকে অবগত করলে শাহপরাণ (রহ.) মাজার তদন্তকেন্দ্রের পুলিশের সহায়তায় মাজার এলাকা থেকে সেই ট্রাক আটক করি। এই ৭টি ট্রাক থেকে ১ লাখ ১৯ হাজার ৬ শ কেজি ভারতীয় চোরাই জব্দ করা হয়েছে। ১২০ টাকা করে যার মূল্য ১ কোটি ৪৩ লাখ ৫২ হাজার টাকা।

অভিযানের পর আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক তাদের আদালতে প্রেরণ করা হয়েছে জানিয়েছেন পুলিশ।প্রেস রিলিজ

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *