‘বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’

আল-হারামাইন গ্রুপ ও আল-হারামাইন হসপিটালের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির সিআইপি বলেছেন, ‘প্রতিটি খাতে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। বর্তমান সরকার যেসকল বিষয়ে অগ্রাধিকার দিয়ে কাজ করছে তার মধ্যে শিক্ষা ও স্বাস্থ্যখাত বিশেষভাবে উল্লেখযোগ্য। শিক্ষাকে গুরুত্ব দেওয়ার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে ঝরে পড়ার হার কমে এসেছে।

শনিবার বিয়ানীবাজারের চারখাই উচ্চবিদ্যালয়ের উদ্যোগে আল-হারামাইন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির সিআইপি নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনার জবাবে তিনি এসব কথা বলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, আমাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। তারাই বাংলাদেশকে বিশ্বের বুকে তুলে ধরবে। বর্তমান সরকার গ্রামকে শহরে পরিণত করার উদ্যোগ নিয়েছে। অচিরেই প্রতিটি গ্রাম শহরে পরিণত হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনিসুর রহমান বলেন, যেকোনো জাতির উন্নয়নে শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশকে এগিয়ে নিতে শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে কাজ করতে হবে। সরকার মানুষের দ্বারগোড়ায় স্বাস্থ্য সেবাকে পৌঁছে দিয়েছে। আরো উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদেরও আরো বেশি করে কাজ করতে হবে।

চারখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাহমুদ আলীর সভাপতিত্বে ও অধ্যাপক আব্দুল খালিকের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- চারখাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপ্না রানী দত্ত পুুরকায়স্থ। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন আল হারামাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. আলিউর রহমান, কফিলুর রহমান, এমাদুর রহমান, এহসান রহমান ও আশফাকুর রহমান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জুবায়ের আহমদ ও গীতা পাঠ করেন কমল কৃষ্ণ চক্রবর্তী।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *