কমরেড সুমন ও সুইট এর মৃত্যুবার্ষিকী পালন

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট জেলা শাখার সাবেক সাধারণ কমরেড শফিকুর রহমান সুমন ও মৌলভীবাজার জেলা বাসদ নেতা কমরেড আব্দুল গাফফার চৌধুরী সুইট এর ২২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে আজ রবিবার (২৭ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ে স্থাপিত অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও স্মরণসভা অনুষ্ঠিত হয়।

বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন জেলা বাসদ সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, মনজুর আহমদ,রত্না বসাক, মামুন বেপারি, শ্রমিক ফ্রন্ট এর নেতা মাহফুজ আহমেদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঋত্বিক রোশন প্রমূখ।

স্মরণসভায় বক্তারা বলেন, দেশের জাতীয় সম্পদকে বিদেশীদের হাতে তুলে দেওয়ার চক্রান্ত বহুদিনের। জাতীয় সম্পদের একমাত্র মালিক দেশের আমাদের জনগন। দেশের শাসকরা সাম্রাজ্যবাদের স্বার্থে জাতীয় সম্পদ উত্তোলনে রূপরেখা প্রণয়ন করে থাকে। জাতীয় সম্পদের উপর জনগণের শতভাগ অধিকার নিশ্চিত করা দরকার।

বক্তারা, সুমন ও সুইটের জীবন সংগ্রাম থেকে শিক্ষা নিয়ে আগামীদিনের তেল-গ্যাস-বন্দর রক্ষার আন্দোলনকে বেগবান করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। বক্তারা, জুলাই -আগস্ট অভ্যূত্থানের আকাঙ্ক্ষা বৈষম্যহীন, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশ নির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, ২০০২ সালে জাতীয় কমিটির উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম লংমার্চ শেষে ফেরার পথে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় কমরেড সুমন ও কমরেড সুইট নিহত হন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *