প্রিন্সিপালকে পুনর্বহালের দাবিতে নর্থ ইষ্ট নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ ও স্মারকলিপি

নর্থ ইষ্ট নার্সিং কলেজের প্রিন্সিপাল পদে প্রফেসর ড গুল বদনের স্বপদে পুনর্বহালের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে কলেজের সাধারণ শিক্ষার্থীরা।
বুধবার (২৩ অক্টোবর) দুপুরে নর্থ ইষ্ট নার্সিং কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ ও মানববন্ধন শেষে নর্থ ইষ্ট প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বরাবরে স্মারকলিপি প্রদান করে তারা।
বিক্ষোভ কর্মসূচিতে শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, প্রফেসর ড. গুল বদনের অক্লান্ত পরিশ্রমে বিগত ১৬ বছরে নর্থ ইস্ট নার্সিং কলেজ দেশে-বিদেশে সুনাম অর্জন করেছে এবং বাংলাদেশের অন্যতম স্বনামধন্য নার্সিং কলেজে পরিণত হয়েছে। তাঁর অক্লান্ত চেষ্টায় নর্থ ইস্ট নার্সিং কলেজ আজ এক্রিডেশন পাওয়ার দ্বারপ্রান্তে, যার ফলে কলেজের বর্তমান সকল ছাত্র-ছাত্রীদের অর্জিত নার্সিং সনদ বিশ্বের সকল দেশে স্বীকৃতি পাবে। কিন্তু বর্তমান ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যৎ বিনষ্ট করার অসৎ লক্ষ্যে, কলেজের এক্রিডেশনসহ সকল উন্নয়ন থামিয়ে দেয়ার জন্য কতিপয় প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের সাথে যোগসাজশে অর্থের বিনিময়ে বহিরাগত লোকজন আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে এবং কিছু শিক্ষার্থীদের ভুল বোঝায়। কোমলমতি শিক্ষার্থীদের কয়েকটি দাবির এ আন্দোলনকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্রতিষ্ঠান এবং প্রিন্সিপালের বিরুদ্ধে পরিচালিত করে বহিরাগতরা। দুষ্কৃতিকারীরা কলেজের প্রিন্সিপাল প্রফেসর ড. গুল বদনের পদত্যাগ চায়। এই বহিরাগত দুষ্কৃতিকারীরা কলেজে ভাংচুরে প্ররোচনা দেয় এবং শিক্ষকদের নামে মাইকিং করে ও অনলাইন প্লাটফর্মে কুরুচিপূর্ণ কথা বলে যা লজ্জাজনক। বক্তারা বলেন, বহিরাগতদের চক্রান্তের ফলে কলেজের সাধারণ শিক্ষার্থীদের সমূহ ক্ষতি হয়। বিশেষ করে আমরা যারা এমএসসি, পোস্ট বেসিক বিএসসি এবং পোস্ট বেসিক মিডওয়াইফেরি কোর্সের শিক্ষার্থী তাদের মূলত প্রফেসর ড. গুল বদন উদ্বুদ্ধ করে কোর্সে ভর্তি করেন। ড. গুল বদনের অবর্তমানে কোর্স কারিকুলাম সুচারুভাবে পরিচালনা করার মত যোগ্য কেউ নেই, যার ফলে শিক্ষার্থীদের শিক্ষাজীবন ও ভবিষ্যৎ অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে।
বক্তারা বলেন, নর্থ ইষ্ট নার্সিং কলেজের সাধারণ শিক্ষার্থীরা অধ্যক্ষ প্রফেসর ড. গুলবদনের পদত্যাগ চায় না। অবিলম্বে তদন্ত কমিটি করে প্রফেসর ড. গুলবদনকে সসম্মানে স্বপদে পুনর্বহাল এবং আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির ঘটনা তদন্ত করে বহিরাগত দুষ্কৃতকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।
বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, নর্থ ইষ্ট নার্সিং কলেজের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সুফিয়া আক্তার, লেকচারার নাদিরা আক্তার, লেকচারার সাইমা আক্তার, লেকচারার সুমাইয়া আক্তার, লেকচারার দেওয়ান নিসপা, লেকচারার আজিজুল হক, শিক্ষার্থী সুবর্ণা, প্রীতি, সাইফুল ইসলাম, কামরুল ইসলাম  আলফা সানি, ফেরদৌস আহমেদ হৃদয়, মোঃ রবিন, মোঃ দেলোয়ার হোসেন, বরকতুল্লাহ হৃদয় , মুশফিক, শান্ত, মহাদেব সূত্রধর প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *