সাকিবের সঙ্গে ক্যালিসের তুলনা টানলেন প্রোটিয়া কোচ

স্পোর্টস ডেস্ক: বিশ্বের সর্বকালের সেরা অলরাউন্ডারদের তালিকা করলে বড়সড় একটা জায়গা দখল করে থাকবেন কিংবদন্তি প্রোটিয়া অলরাউন্ডার জ্যাক ক্যালিস। তার সঙ্গে সাকিব আল হাসানের তুলনা টেনে আলোচনার জন্ম দিয়েছেন দক্ষিণ আফ্রিকা দলের ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্স।

আগামী ২১ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হতে যাওয়া দুই ম্যাচ সিরিজ দিয়েই সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানাতে চেয়েছিলেন সাকিব। তবে নিরাপত্তাজনিত কারণে সাবেক এই আওয়ামী লীগ সংসদ সদস্য দেশে ফিরছেন না। যার ফলে স্কোয়াডে থাকলেও এই সিরিজ থেকে ছিটকে যেতে হয়েছে তাকে। পরে তাকে বাদ দিয়ে নতুন স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টেস্ট সিরিজে সাকিবের না থাকাকে বাংলাদেশ দলের জন্য বড় ক্ষতি মনে করছেন অ্যাশওয়েল প্রিন্স। তিনি বলেন, ‘এটা দুই দলের জন্যই বড় সিরিজ। অলরাউন্ডার হিসেবে সাকিব খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়, অনেকটা জ্যাক ক্যালিস আমাদের জন্য যেমন ছিল তেমন। সে যদি না খেলে তাহলে দলের ব্যালেন্স করাটা কঠিন হবে। তখন আপনাকে সংশয়ে থাকতে হবে আপনি বাঁহাতি স্পিনার খেলাবেন নাকি ব্যাটার খেলাবেন।’

তবে প্রিন্স ভালো করেই জানেন, গত কয়েক বছরে সাকিব বিভিন্ন সময় নানা অজুহাতে জাতীয় দলের সিরিজ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন। এতে করে শেষ মুহূর্তে দল গঠনে বিপাকে পড়তে হতো বিসিবিকে। বছর দুয়েক আগে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করা প্রিন্স তাই মনে করেন, ‘সাকিবকে নিয়ে এরকম অনিশ্চয়তা এবারই প্রথম নয়। এটা নতুন কিছু নয় ওদের (বাংলাদেশ দলের) জন্য।’

প্রসঙ্গত, বিশ্ব চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজের প্রথম টেস্ট ২১ অক্টোবর মিরপুরে শুরু হবে। দ্বিতীয় টেস্ট চট্টগ্রামে মাঠে গড়াবে ২৯ অক্টোবর।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *