প্রিয় মাতৃভূমিকে নবরূপে সাজাতে আলেম ওলামাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে: আরিফুল হক চৌধুরী

বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা ও সিলেটের সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, বাংলাদেশ এখন সঠিক পথে এগিয়ে যেতে চায়। বিগত ১৫ বছরের একনায়কতন্ত্রের অবসান ঘটিয়ে ছাত্র-জনতা যে বিপ্লবের ধারা সৃষ্টি করেছেন তা বিশ্ববাসী সাদরে গ্রহণ করেছে। আমাদের এই অর্জন ধরে রাখতে নিজেদের ঐক্য ধরে রাখতে হবে। মনে রাখতে হবে হাজার তরুণের প্রাণের বিনিময়ে অর্জিত নতুন বাংলাদেশ এখন সুখী, সমৃদ্ধ ও বৈষম্যহীন রাষ্ট্র হিসেবে গড়ে উঠবে। সেজন্য দলমতের উর্ধ্বে উঠে আমাদের এই প্রিয় মাতৃভূমিকে নবরূপে সাজাতে হবে। সেজন্য সকল স্তরের সংষ্কার ও সংশোধনী আনা জরুরী। এব্যাপারে আমাদের আলেম ওলামারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। কারণ এদেশ কারো একার নয় এই দেশ ২০ কোটি মানুষের জন্মভূমি। তাই সময়ে এসেছে বিশ্বের দরবারে একটি কলঙ্কমুক্ত উন্নত জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবার।
তিনি শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ শহীদ সুলেমান হলে বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামাদল সিলেট জেলা শাখার উদ্যোগে সিলেট বিভাগীয় কর্মীসভা প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট জেলা ওলামা দলের আহবায়ক মাওলানা মোঃ নূরুল হকের সভাপতিত্বে ও মাওলানা মাহমুদ রহমান, মাওলানা মাশহুদ আহমদ, মুহাম্মদ রমিজ উদ্দিন এবং এম.এম কামালের যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামাদলের কেন্দ্রীয় আহবায়ক কাজী মাওলানা মোঃ সেলিম রেজা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম জামাল, বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মাওলানা আলহাজ্ব শাহ নেছারুল হক, ওলামাদলের কেন্দ্রীয় সদস্য সচিব- এডভোকেট মাওলানা আবুল হোসেন, সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী, সিলেট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার রিয়াসাদ আজিম হক আদনান, সিলেট মহানগর ওলামাদলের আহবায়ক মাওলানা মঈন উদ্দিন আহমদ ফয়েজ। অনুষ্ঠানে ওলামা দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ সিলেট বিভাগীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কর্মী সভায় বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ ছাত্র-জনতার রূহের মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *