সিলেটে গ্রামভিত্তিক ভিডিপি সদস্যদের মৌলিক প্রশিক্ষণ সমাপনী  ও সনদ বিতরণ

সিলেট জেলায়  গ্রামভিত্তিক ভিডিপি (পুরুষ ও মহিলা) ১০ দিনব্যাপী মৌলিক প্রশিক্ষনের সমাপনী ও সনদ বিতরণ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদ হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণে  অংশগ্রহনকারী প্রশিক্ষনার্থীদের হাতে সনদ তুলে দেন সিলেট রেঞ্জের উপমহাপরিচালক মোঃ জিয়াউল হাসান, বিভিএমএস, পিএএমএস।
প্রধান অতিথির সমাপনী বক্তব্যে প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে প্রশিক্ষনের গুরুত্ব সম্পর্কে আলোকপাত এবং  বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য  প্রদান করেন। তিনি দেশপ্রেমে উদ্ভুদ্ব হয়ে আসন্ন শারদীয় দুর্গাপূজায় দায়িত্ব পালন একটি চ্যালেন্জ হিসেবে নিয়ে সকলকে সুশৃঙ্খল, পরিমার্জিত ও গভীর মনোনিবেশের মাধ্যমে অর্পিত দায়িত্ব পালনের জন্য আহবান জানান। এ প্রসঙ্গে তিনি বলেন আমাদের যুবসমাজই সুন্দর নান্দনিক ও উন্নত বাংলাদেশ গড়ার মূখ্য কারিগর। সেক্ষেত্রে ভিডিপি প্রশিক্ষণার্থীদের তাদের প্রথম দায়িত্ব  হিসেবে এবারের পূজা যাতে উৎসব মূখর পরিবেশে হতে পারে সে পরিবেশ নিশ্চিতের জন্য সকলকে অত্যান্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেন। সামাজিক সচেতনতা তৈরি, পূজা মন্ডবের সভাপতি ও সাধারন সম্পাদকের সাথে সমন্বয়ের মাধ্যমে নিরাপত্তা  নিশ্চিত করার সকল প্রয়োজনীয়  উপকরণ সদা যাতে প্রস্তুত থাকে সে ব্যাপারে কাজ করার আহবান জানান।
তিনি বলেন প্রশিক্ষণলব্দ জ্ঞানকে বাস্তব জীবনে কাজে লাগিয়ে নিজেদের আত্ম কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে স্বাবলম্বী হতে হবে। তিনি আরও বলেন,  প্রশিক্ষণপ্রাপ্ত ভিডিপি সদস্যরা সামাজিক অবক্ষয় রোধমূলক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে ।তিনি সকলকে জাতীয়, সামাজিক ও ব্যক্তিগত  পর্যায়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর স্লোগান  ‘শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন ও নিরাপত্তা’ বিধানে  নতুন যোগদানকারী সদস্যদের কাজ করার জন্য আহবান জানান।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেট জেলার জেলা  কমান্ড্যান্ট শাওন আসাদ, সহকারী জেলা কমান্ড্যান্ট তানিয়া আক্তার, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা গোলাম কিবরিয়া প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *