পর্যটনের মাধ্যমে দেশ-বিদেশে সংস্কৃতির আদান-প্রদান সৃষ্টি হয়: মোহাম্মদ খতিবুর রহমান

সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয়, অর্থনৈতিক ও পরিবেশগত সহিংসতার অবসান ঘটিয়ে একটি সৌহাদ্যপূর্ণ পরিবেশ সৃষ্টিতে পর্যটনের ভূমিকা অপরিসীম। পর্যটনের মাধ্যমে দেশ-বিদেশে সংস্কৃতির আদান-প্রদান, মানুষে মানুষে ইতিবাচক মনোভাব, শান্তি ও সমঝোতা সৃষ্টি হয়। ট্যুরিজম ডেভেলপার’স এসোসিয়েশন অব বাংলাদেশ (টিডাব) সিলেট অঞ্চল কতৃক আয়োজিত বিশ্ব পর্যটন দিবসের আলোচনায় টিডাব ভাইস চেয়ারম্যান, মোহাম্মদ খতিবুর রহমান এসব কথা কথা বলেন।

শুক্রবার বিকেলে, অায়োজিত অালোচনায়, জাতিসংঘ বিশ্ব পর্যটন সংস্থা ( UNWTO) নির্ধারিত এ বছরের প্রতিপাদ্য ‘Tourism and Peace’ যার বাংলা ভাবানুবাদ ‘পর্যটন শান্তির সোপান’।

সিলেটের উপশহরস্থ খান কমপ্লেক্সে আয়োজিত উক্ত সভায় টিডাবের সাবেক পরিচালক ও দৈনিক বার্তাবাহক পত্রিকার সম্পাদক জনাব হিফজুর রহমান খাঁন বলেন, পর্যটন শিল্পকে উপেক্ষা করে যেকোনো দেশের অর্থনৈতিক অগ্রগতি মোটেই সম্ভব নয়। তাই সর্বোচ্চ প্রায়োরিটি দিয়ে এ শিল্পকে এগিয়ে নিয়ে যেতে হবে।

টিডাবের সাবেক পরিচালক মুক্তার উদ্দিন বলেন, পর্যটন শিল্প সমস্যায় জর্জরিত, যত দ্রুত সম্ভব এই সমস্যাগুলো চিহ্নিত করে এর আশু সমাধান জরুরি।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এশিয়ান ইন্টারন্যাশনাল ট্যুরিস্ট ক্লাবের সাংগঠনিক সম্পাদক মুহিতুর রহমান রণি, মফস্বল সাংবাদিক সোসাইটি কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক নিজাম উদ্দিন, সিলেট বিভাগ পর্যটন উন্নয়ন ফোরার সিলেটের সদস্য ফয়জুল হক প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *