মানবতার কল্যাণেই প্রকৃত শান্তি নিহিত: ব্যারিস্টার নাজির আহমদ

বৃটেনের প্রথিতযশা আইনজ্ঞ, সংবিধান বিশেষজ্ঞ ও বিশিষ্ট সমাজসেবী ব্যারিস্টার নাজির আহমদ বলেছেন, মানবতার কল্যাণে সম্পৃক্ত থাকার মধ্যেই প্রকৃত শান্তি নিহিত। তিনি বলেন, আমাদের নাতিদীর্ঘ এই জীবনের মূল লক্ষ্য হওয়া উচিৎ মহান আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি অর্জন করা। আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য তাঁর অপার সৃষ্ঠির প্রতি আমাদের সদয় হতে হবে।
তিনি ২৫ সেপ্টেম্বর বুধবার নগরীর জালালাবাদ আবাসিক এলাকায় অনুষ্ঠিত ব্যারিস্টার নাজির আহমদ ফাউন্ডেশন আয়োজিত  তাঁর নিজস্ব আর্থিক সহায়তায় দুঃস্থ ও প্রতিবন্ধীদের হুইলচেয়ার বিতরন অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন।
ব্যারিস্টার নাজির আহমদ বলেন, দুঃস্থ ও প্রতিবন্ধীরা আমাদের সমাজে অবহেলা ও অবজ্ঞার স্বীকার, অথচ তারাও আমাদের ভাই ও বোন। সমাজের সকল সামর্থবান মানুষ দুঃস্থ ও প্রতিবন্ধীদের কল্যাণে এগিয়ে আসা উচিত। তিনি বলেন, আমাদের ইসলাম ধর্মে মানবতার কল্যাণের উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। আমরা যদি ইসলামের বিধানগুলোকে যথাযথভাবে অনুসরণ করি তাহলে আমাদের সমাজে কোন অশান্তি থাকবেনা, কিংবা থাকবেনা কোন বৈষম্য।
হুইলচেয়ার বিতরন অনুষ্ঠানে তাঁর সাথে  উপস্থিত ছিলেন অধ্যক্ষ মু: মোস্তফা মিয়া। অনুষ্ঠানে কয়েক ডজন প্রতিবন্ধীকে মানসম্মত ও মেডিক্যালি রেকমেন্ডেড হুইলচেয়ার হস্তান্তর করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *