সালমান আনিসুল শাজাহান সাদেক ও মামুন নতুন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক :  ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান, সাবেক এমপি সাদেক খান এবং সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে আরো কয়েকটি হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

বৈষম্যবিরোধী আন্দোলনের মধ্যে দুটি হত্যার ঘটনায় ঢাকার শেরেবাংলা নগর ও তেজগাঁও থানায় এসব মামলা হয়।

পুলিশের আবেদনের ওপর শুনানি করে মঙ্গলবার তা মঞ্জুর করেন ঢাকার মহানগর হাকিম মো. সাইফুজ্জামান।

এর আগে সকালে তাদেরকে কড়া নিরাপত্তায় কারাগার থেকে ঢাকার মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর রাজধানীর বিভিন্ন মামলায় তাদের গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ।

বৈষম্যবিরোধী আন্দোলনের মধ্যে শাহাবুদ্দিন হত্যার ঘটনায় শেরেবাংলা নগর থানার মামলায় সালমান এফ রহমান, আনিসুল হক এবং চৌধুরী আব্দুল্লাহ আল-মামুনকে গ্রেফতার দেখাতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার এসআই মো. আনিসুর রহমান।

এছাড়া কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী তাহিদুল ইসলামকে হত্যার ঘটনায় তেজগাঁও থানার মামলায়, সালমান এফ রহমান, আনিসুল হক, শাহজাহান খান ও সাদেক খানকে গ্রেফতার দেখাতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার এসআই মো. আমীর হামজা।

পুলিশের আবেদনের পর তাদের জামিন চেয়ে আবেদন করেন আইনজীবী মোরশেদ হোসেন শাহীন, আব্বাস উদ্দিন ও কামরুল ইসলাম সিকদার।

উভয় পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে সালমান, আনিসুল, শাজাহান, সাদেক ও মামুনকে কারাগারে পাঠানোর আদেশ দেন হাকিম মো. সাইফুজ্জামান।

তাহিদুল ইসলাম হত্যা মামলার অভিযোগে বলা হয়েছে, গত ৪ অগাস্ট ফার্মগেইট ফুটওভার ব্রিজের নিচে ক্লাসের সহপাঠীদের সঙ্গে বৈষম্যবিরোধী আন্দোলনে যোগ দেন ওই তরুণ।

বিকাল ৪টার দিকে গুলিবিদ্ধ হন এই শিক্ষার্থী। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *