সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলেসহ ৩৪১ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক :  সাভারের আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি করে আশরাফুল ইসলাম (৩০) নামে এক পোশাক শ্রমিককে হত্যার ঘটনায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মুদ্দাসির খান জ্যোতিসহ ৩৪১ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মঙ্গলবার সকালে আশুলিয়া থানায় এ মামলা করেন নিহতের ভাই নাসির উদ্দিন টিপু। তার বাড়ি কুমিল্লার মুরাদনগর থানার ভুতাইল গ্রামে। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

আসামিদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা-হাঙ্গামা, মারধর ও গুলিবর্ষণ করে হত্যার অভিযোগ আনা হয়েছে।

নিহত আশরাফুল ইসলাম ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) শার্শা ডেনিমস নামের তৈরি পোশাক কারখানায় মেকানিকাল হেলপার পদে কাজ করতেন। স্ত্রী আঁখি আক্তার এবং দুই ছেলে অলিউল্লাহ (৫) ও শামীম উল্লাহকে (৩) নিয়ে ভাড়া থাকতেন আশুলিয়ার পাবনারটেক গ্রামে।

গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের মধ্য দিয়ে পতন ঘটে স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের। ওই দিন বিকালে আশুলিয়ার বাইপাইল মোড়ে ছাত্র-জনতার সংঘর্ষের চিত্র তুলে ধরে ফেসবুকে লাইভ করছিলেন আশরাফুল ইসলাম। এ সময় বুকে এবং শরীরের বিভিন্ন স্থানে গুলিবিদ্ধ হন তিনি। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাবিব ক্লিনিকে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মামলার অন্য আসামিরা হলেন-সাবেক এমপি ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম, পাথালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান পারভেজ দেওয়ান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ শামীম আহম্মেদ সুমন ভুইয়া সুমন, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, ঢাকা জেলা পরিষদের সাবেক সদস্য এনামুল হক মুন্সী, ঢাকা জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ওমর ফারুক, সাভার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খান, আওয়ামী লীগ নেতা আব্দুল কাদির দেওয়ান, আমিন মডেল টাউন স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আমিনুল ইসলাম এবং তার ছেলে রাজু (৩৮)।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *