ঘুষখোর, দুর্নীতিবাজ, চাঁদাবাজ ও দখলবাজদের রাষ্ট্রদ্রোহী ঘোষণা না করা পর্যন্ত  সিলেট কল্যাণ সংস্থার আন্দোলন অব্যাহত থাকবে

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা (সিকস), সিলেট বিভাগের যুব সংগঠন, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা (সিবিযুকস) এবং বাংলাদেশী প্রবাসীদের সবধরনের দাবী উপস্থাপনের বলিষ্ঠ অরাজনৈতিক সংগঠন সিলেট প্রবাসী কল্যাণ সংস্থা (সিপ্রকস)-এর যৌথ আয়োজনে ২০ সেপ্টেম্বর ২০২৪ শুক্রবার সন্ধ্যা ৬.৩০ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে ২৫তম সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হয়। সভায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের প্রতিনিয়ত উর্ধ্বগতিতে উদ্বেগ প্রকাশ করা হয়। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে কার্যকর পদক্ষেপ গ্রহন করা সময়ের সবচেয়ে বড় দাবি বলে সভায় উপস্থাপন করা হয়। সভায় আগামী ৩০ সেপ্টেম্বর সোমবার বেলা ১১.০০ ঘটিকায় পাসপোর্ট অফিসের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের অপসারণের দাবীতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ হতে বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস, সিলেট অভিমুখে পদযাত্রা সফলে আগামী ২৭ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬.৩০ ঘটিকায় প্রস্তুতি সভার উদ্যোগ গ্রহন করা হয়। সভায় প্রবাসীদের দখলকৃত ভূমি, সরকারী অফিসের ঘুষ-দুর্নীতি ও পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন বন্ধের বিষয় নিয়ে ব্যাপক আলোচনা করা হয়।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশী প্রবাসীদের দখলকৃত বাসা-বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠান, পতিত ভূমি উদ্ধারে সর্বত্মক সহযোগিতায় সিলেট কল্যাণ সংস্থা, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থা পাশের থাকেব। বিশেষত সিলেট বিভাগের মধ্যে বাংলাদেশী প্রবাসীদের জায়গা উদ্ধারে কাজ করবে সংগঠনগুলো। বক্তারা বলেন, ঘুষখোর ও দুর্নীতিবাজদের হাত থেকে রক্ষা পেতে সরকারী যেকোন অফিসে কর্মকর্তা-কর্মচারী ঘুষ চাইলে সাথে সাথে মুঠোফোনে লাইভ বা কথাবার্তা রেকর্ড করে জনসম্মুখে প্রচার করার আহবান জানানো হয়। পাসপোর্ট তৈরীতে পুলিশ ভেরিফিকেশন বন্ধ করতে দাবি জানান। বক্তারা ছাত্রজনতার নতুন বাংলাদেশে সর্বস্তরের ঘুষখোর, দুর্নীতিবাজ, সিন্ডিকেটবাজ, চাঁদাবাজ, দখলবাজ, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের রাষ্ট্রদ্রোহী হিসাবে ঘোষণা না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার অঙ্গিকার ব্যক্ত করেন। সাধারণ জনগনের টাকায় পরিচালিত সর্বপ্রকার সরকারী অফিস থেকে রাজনীতি বন্ধ করারও জোর দাবি জানানো হয়।

জাতীয় যুব দিবস-২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ মাহবুব ইকবাল মুন্নার পরিচালনায় ২৫তম সাপ্তাহিক সভায় মতামত উপস্থাপন করে বক্তব্য রাখেন সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট’র শিক্ষক গনেন্দ্র চন্দ্র দাস দেশমুখ, সিকস’র কার্যকরী কমিটির সহ-সাধারণ সম্পাদক মোঃ তালেব হোসেন তালেব, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, সিলেট মহানগর কমিটির সহ-সভাপতি জাকারিয়া মোহাম্মদ সালাউদ্দিন সাকের, প্রচার সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সিলেট জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক মখছুছুর রহমান, সুনামগঞ্জ জেলা কমিটির সহ-সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মাহফুজ আল গালিব, প্রচার সম্পাদক মোঃ রুবেল মিয়া, সচেতন নাগরিকদের মধ্য থেকে আদনান আহমদ ও নাঈম আহমেদ রায়হান খান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *