সাকিব আর কতদিন খেলবেন, যা বললেন তামিম

স্পোর্টস ডেস্ক: গত বছরও একসঙ্গে ড্রেসিংরুমে ছিলেন দুজন। বৃহস্পতিবার চেন্নাই টেস্টের প্রথম দিনে দুজনকে দেখা গেলো ভিন্ন ভূমিকায়। তামিম ইকবাল খান ধারাভাষ্য কক্ষে আর সাকিব আল হাসান খেলছেন মাঠে।

এক পর্যায়ে ধারাভাষ্যকার হার্শা ভোগলে তামিমের কাছে জানতে চান, সাকিবের ক্যারিয়ার আর কত লম্বা হতে পারে। উত্তরে তামিম বলেন, এ প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সাকিবই আদর্শ ব্যক্তি।

গত বছরের সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের একটি ম্যাচ খেলেন তামিম। এরপর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে বাঁহাতি এ ওপেনার। চলতি ভারত-বাংলাদেশ সিরিজে পেশাদার ধারাভাষ্যকার হিসেবে নিজের নতুন ইনিংস শুরু করেছেন তামিম।

ধারাভাষ্য কক্ষে এক পর্যায়ে ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে তামিমকে প্রশ্ন করেন, বাংলাদেশে মুশফিকুর রহিম আছেন, মাশরাফি ছিলেন… সাকিবের ক্যারিয়ার আর কত লম্বা হতে পারে।

প্রশ্নের উত্তরে তামিম বলেন, ‘এ প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সাকিবই আদর্শ ব্যক্তি। এ মুহূর্তে সে সব ফরম্যাটই খেলছে। ব্যাটিং নিয়ে কিছুটা ভুগছে, সে পাকিস্তানে খুব বেশি উইকেট পায়নি, তবে দুর্দান্ত বোলিং করেছে।’

গত ওয়ানডে বিশ্বকাপ থেকেই ব্যাটিং নিয়ে ভুগছেন সাকিব আল হাসান। মাঝে বিপিএলে কয়েকটি ইনিংস খেললেও ছন্দে ফিরতে পারেননি। আন্তর্জাতিক ক্রিকেট, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট সবখানেই ব্যাটিংয়ে রানখরা যাচ্ছে সাকিবের।

আন্তর্জাতিক ক্রিকেটে তামিম এবং সাকিবের অভিষেক প্রায় কাছাকাছি সময়ে। সাকিবের ২০০৬ সালে আর তামিমের ২০০৭-এ। দলে সাকিবের আগে অভিষেক হয়েছে এমন খেলোয়াড় আছেন মাত্র একজন, মুশফিকুর রহিম। ডানহাতি এ উইকেটকিপার ব্যাটার অবশ্য টি-টোয়েন্টি ছেড়েছেন দুবছর আগেই।

সাকিব আল হাসান আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে এ পর্যন্ত (৭০+২৪৭+১২৯) ৪৪৬টি ম্যাচ খেলেছেন। যেখানে রান করেছেন ১৪ হাজার ৬৬৪ এবং উইকেট নিয়েছেন ৭০৮টি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *