বুরজান চা বাগানে কর্মকর্তা ও কর্মচারীরা প্রতিবাদ সমাবেশ ও কর্ম বিরতি করেছে

কালাগুল চা বাগানের কর্মকর্তা ও কর্মচারীদের দিনভর জিম্মি করে রখার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে বেশ কয়েকটি বাগানের কর্মকর্তা ও কর্মচারীরা প্রতিবাদ সমাবেশ ও কর্ম বিরতি করেছে।
সকাল সাড়ে ১০ টায় খাদিমনগর বুরজান চা বাগানের ফ্যাকটরির সামনে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন যে,আমরা সকলেই চা বাগান শ্রমিক, মালিক ও উর্ধত্বণ কর্মকর্তাদের নির্দেশে আমরা কাজকরে থাকি। চা শ্রমিকদের যেমন বেতন বকেয়া রয়েছে তেমনি টিলাবাবু, হিসাববক্ষক, মেডিকেল সহকারীসহ অফিস ষ্টার্ফদের বেতন বকেয়া রয়েছে।  তবে কেনো বুধবারকালাগুল চা শ্রমিকদ্বারা অফিস ষ্টার্ফদের দিনভর অফিসের বিদুৎ বন্ধকরে জিম্মিকরে রাখা হলো আমরা এর বিচার চাই এবং এর সুষ্ঠ ুসমাধান চাই।
বাংলাদেশ টি এস্টেট স্টার্ফ এসোসিয়েশন নর্থ সিলেট অঞ্চলের সভাপতি  আব্দুল মালিক শামীমের সভাপতিত্বে ও পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ ও কর্মবিরতিতে বক্তব্য রাখেন, জনাব বেলাল আহমেদ চৌধুরী – ২হফ ঋধপঃড়ৎু ,ঈষবৎশ, কালাগুল বাগানের পক্ষে কালাগুল বাগানের পক্ষে জনাব প্রসুন কান্তি তালুকদার, বুরজান বাগানের হেড টিলাবাবু চয়ন কুমার দেব, টিলাবাবু আজিদুর রেজা, বুরজান হেড অপিসের হিসাবরক্ষক অপু মহাপাত্র প্রমুখ।
কর্ম বিরতি চলাকালে বুরজান চাবাগানের মহাব্যবস্থাপক জনাব আব্দুস সবুর খান এসে বিরজমান পরিস্থিতির সুষ্ঠু সমাধানে করনিয় সকল ব্যবস্থা নেয়ার আস্বাস দেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন
উপমহাব্যবস্থাপক জনাব মনসুর আহমেদ পারভেজ,সিনিয়র ব্যবস্থাপক জনাব কামরুজ্জামান,উপ ব্যপন্থাপক জনাব তোফায়েল আহমেদ খান,সিনিয়র সহকারী ব্যবস্থাপক, জনাব অচিন্ত কুমার দে প্রমুখ।
উল্লেখ্য যে, বুধবার বকেয়া বেতনের দাবিতে কালাগুল চা বাগানে চা শ্রমিকরা অফিস ষ্টার্ফদের অফিসে আটকিয়ে তালাবদ্ধকরে রাখেন এবং বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন।  এর প্রতিবাদে বৃহস্পতিবার বুরজান সহ বেশ কয়েকটি বাগানের কর্মচারীরা কালাগুল বাগানের জিম্মি হওয়া কর্মকর্তা কর্মচারীদের সাথে সহমর্মিতা জানিয়ে  প্রতিবাদ সমাবেশ ও কর্মবিরতি পালন করেন ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *