দীপু মনিকে আদালতে হাজির করা যায়নি

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক : বিক্ষুব্ধ জনতার রোষানল থেকে রক্ষায় চাঁদপুরে ৩টি মামলার আসামি সাবেক মন্ত্রী দীপু মনিকে বুধবার চাঁদপুর আদালতে হাজির করা হয়নি। বিএনপি, জামায়াতে ইসলামীসহ বিক্ষুব্ধ জনতা দীপু মনির বিরুদ্ধে অবস্থান নেবে- এমন আশঙ্কার কথাই বিভিন্ন সূত্রে জানা গেছে।

বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের হত্যাসহ নানান দুর্নীতির দায়ে চাঁদপুর-৩ আসনের এমপি সাবেক মন্ত্রী দীপু মনির বিরুদ্ধে ৩টি মামলা হয় চাঁদপুর আদালতে। এসব মামলায় তাকে গ্রেফতার দেখানোর জন্য বুধবার সকালে চাঁদপুর আদালতে হাজির করার কথা থাকলেও শেষ পর্যন্ত হাজির করা সম্ভব হয়নি বলে জানিয়েছে একাধিক সূত্র।

জানা গেছে, দীপু মনিসহ আওয়ামী লীগ ও তার সিন্ডিকেটের লোকদের বিরুদ্ধে এ পর্যন্ত চাঁদপুর সদরে তিনটি মামলা হয়েছে। দুটি মামলার তদন্তে রয়েছেন মডেল থানার উপ-পরিদর্শক মকবুল হোসেন এবং উপ-পরিদর্শক লোকমান হোসেন।

এর মধ্যে গত ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়ি মনিরা ভবনে হামলা ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনায় দীপু মনি ও তার ভাই টিপুকে হুকুমের আসামি করে মামলা দায়ের করা হয়।

দ্বিতীয় মামলা চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে হামলার ঘটনায় দীপু মনি তার ভাই টিপু, সেলিম মাহমুদসহ ৬২৪ জনকে আসামি করে মামলা করেন শিক্ষার্থীদের অভিভাবক নুরুল ইসলাম খান।

তৃতীয় মামলা চাঁদপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ডের পূর্ব-পশ্চিম পাশের সড়ক ভবন এলাকায় বেআইনিভাবে বৈষম্যবিরোধী ছাত্রদের ওপর হামলার ঘটনায় মামলা করেন জনৈক মুক্তার আহমেদ।

এ বিষয়ে চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সিনিয়র আইনজীবী সলিমুল্লাহ সেলিম গণমাধ্যমকে বলেন, ১৮ সেপ্টেম্বর সকালে ৩টি মামলায় আসামি হিসেবে গ্রেফতার দেখানোর জন্য দীপু মনিকে চাঁদপুর আদালতে আনার কথা; কিন্তু দীর্ঘ ১৭ বছর তিনি ও তার সিন্ডিকেট মানুষকে অনেক হয়রানি করেছেন। বিক্ষুব্ধ জনতা অপেক্ষায় আছেন কবে তাকে আদালতে হাজির করা হবে।

তিনি আরও বলেন, দীপু মনি ক্ষমতায় থাকাকালে চাঁদপুরে বিএনপি জামায়াতের ২৩ নেতাকর্মী তার নির্দেশনায় পুলিশের হাতে প্রাণ হারিয়েছেন। সেসব লোকদের পরিবারের সদস্যরা তার বিচার, অত্যাচার, দুর্নীতি ও সীমালঙ্ঘনের জন্য তাকে খুঁজছেন। তিনি চাঁদপুরে রাজনীতির সৌহার্দ্য ও সম্প্রীতি ধ্বংস করেছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *