ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে দেশ স্বৈরাচারমুক্ত হয়েছে : ইমদাদ চৌধুরী

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী বলেন, বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে সাংবাদিক শহীদ এটিএম তুরাব, চট্টগ্রাম কলেজ ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক শহীদ ওয়াসিম আকরাম, শহীদ আবু সাঈদ, শহীদ ওয়াসিম আকরাম, শহীদ মুগ্ধদের রক্তের বিনিময়ে আমরা স্বৈরাচারমুক্ত হয়েছে আমাদের দেশ। তাদের আত্মত্যাগ আমরা কখনো ভুলবো না। এছাড়াও এই সিলেটে বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলন করতে গিয়ে অসংখ্য ছাত্র-জনতা আহত হয়েছে। অসংখ্য ছাত্র জনতার আত্মত্যাগের মাধ্যমে দেশ স্বৈরাচার মুক্ত করে আমরা একটি নতুন বাংলাদেশ পেয়েছি।

তিনি (১৮ সেপ্টেম্বর) বুধবার সকালে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে আহত সিলেট এমসি কলেজের শিক্ষার্থী সালমান রাব্বীর চিকিৎসার খোঁজ খবর ও নগদ অর্থ সহায়তা প্রদান কালে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, স্বৈরাচার, ফ্যাসিস্ট শেখ হাসিনার ১৭ বছর শাসন আমলে বিএনপির সহ বিরোধী দলের নেতা কর্মীদের গুম, হত্যা, নির্যাতন -নিপীড়ন এবং পিলখানার হত্যাকান্ডে ৭৪ জন সেনা অফিসারদের নির্মমভাবে হত্যা করা হয়েছে। সর্বশেষ ২০২৪ সালে বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনে নির্বিচারে গণহত্যা চালিয়েছে। ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে স্বৈরাচার শেখ হাসিনাকে দেশ ছেড়ে পালাতে হয়েছে। প্রত্যেকটি হত্যাকান্ডের বিচার এই বাংলাদেশের মাটিতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন ৩১নং ওয়ার্ড বিএনপির আহবায়ক রাজন মিয়া, শাহাব উদ্দিন, নিজাম মিয়া, ২৪নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ রহিম আলী রাসু, কয়েস আহমদ সাগর, শাহীন আহমদ, পিয়ার উদ্দিন পিয়ার, ফরহাদ আহমদ, সদর উপজেলায় স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুস সালাম আজাদ, আহাদ চৌধুরী প্রমুখ।-বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *