কানাইঘাট সীমান্তে প্রায় দুই কোটি টাকার ভারতীয় কাপড়ের চালান আটক করলো বিজিবি

জৈন্তাপুর  প্রতিনিধি:বিজিবি সিলেট সেক্টরের অধীনস্থ জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অভিযানে প্রায় দুই কোটি টাকার ভারতীয় কাপড়ের চালান আটক করা হয়েছে। 

বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল সাড়ে ৬টায় জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির আওতাধীন সুরাইঘাট বিওপির দায়িত্বপূর্ণ কানাইঘাট উপজেলার চতুল ঈদগাহ বাজার নামক স্থানে চোরাচালানী মালামাল পরিবহনে সন্দেহভাজন একটি বালি ভর্তি ট্রাককে চ্যালেঞ্জ করে বিজিবি টহল দল। বিজিবি টহল দলের টের পেয়ে ট্রাক রেখে চোরাকারবারি ও ট্রাক চালক পালিয়ে যায়। এসময় বিজিবি টহল দল বালি ভর্তি ট্রাকে অধিকতর তল্লাসী করে বালির স্তরের নিচে অভিনব কৌশলে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় সামগ্রী লুকানো অবস্থায় দেখতে পায়। পরবর্তীতে বিজিবি টহল দল বালি ভর্তি উক্ত ট্রাক হতে বিভিন্ন প্রকার ভারতীয় কাপড় সামগ্রী (শাড়ী, থ্রি পিস, লেহেঙ্গা, ধুতি কাপড়, থান কাপড় এবং বিবিধ) উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক সিজারমূল্য প্রায় দুই কোটি টাকা। চোরাকারবারি ও ট্রাক চালক পালিয়ে যাওয়ার কারণে অভিযানে কাউকে আটক করা যায়নি।
জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মোঃ আসাদুন্নবী, পিএসসি বলেন, সীমান্তের সুরক্ষা নিশ্চিতকল্পে নিমিত্তে গোয়েন্দা তৎপরতাসহ চোরাচালান বিরোধী অভিযান চলমান রয়েছে। এরই অংশ হিসেবে উপরোক্ত অভিযান পরিচালনা করা হয়েছে। সীমান্ত সুরক্ষায় বিজিবি’র এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। আটককৃত কাপড় সামগ্রী তামাবিল শুল্ক অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।
কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *