হাথুরুর জায়গা নিতে আপত্তি নেই মুশতাকের

স্পোর্টস ডেস্ক:  বাংলাদেশ ক্রিকেটে চণ্ডিকা হাথুরুসিংহের দিন ঘনিয়ে আসছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির দায়িত্ব নেওয়ার পরপরই হাথুরুসিংহের বিকল্প খোঁজার কথা বলেছেন। যদিও পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের সাফল্যে হাথুরুসিংহে ‘লাইফলাইন’ পেয়েছেন বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। তবে এর মধ্যেও তার বিকল্প কে হতে পারেন, তা নিয়ে পুরোদমে আলোচনা চলছে।

চলতি মাসে ভারত সফরে হাথুরুসিংহে দায়িত্বে থাকলেও এর পরই আসতে পারে পরিবর্তন। এক্ষেত্রে হাথুরুর বিকল্প হতে পারেন মুশতাক আহমেদ।

পাকিস্তানের কিংবদন্তি স্পিনার মুশতাক আহমেদ সম্প্রতি বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুই মাসের চুক্তিতে কাজ করেছেন এবং পাকিস্তান সিরিজের সময় দিনভিত্তিক চুক্তিতে দলের সঙ্গে যুক্ত ছিলেন। যদিও আসন্ন ভারত সফরে মুশতাক থাকছেন না, ভবিষ্যতে দীর্ঘমেয়াদি চুক্তিতে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

মুশতাক আহমেদ সম্প্রতি এক সাক্ষাৎকারে জানান, ‘আগামী তিন মাস আমার কিছু পারিবারিক ব্যস্ততা রয়েছে, যেমন আমার মেয়ের বিয়ে। এছাড়াও পাকিস্তানে তৃণমূল পর্যায়ে কোচিংয়ের কাজ রয়েছে। তবে আমার এজেন্ট ইতোমধ্যে বিসিবির সঙ্গে কথা বলছে। আশা করি, তিন মাস পর বিসিবির সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করতে পারব।’

বাংলাদেশের হেড কোচ হওয়ার প্রস্তাব পেলে তা বিবেচনা করে দেখবেন বলে জানিয়েছেন মুশতাক, ‘প্রস্তাব এলে অবশ্যই ভাবব। তবে এখনই কোনো কিছু নিশ্চিত করে বলতে পারছি না। আমার দিক থেকেও অনেক কিছু ভাবতে হবে। আমি এই দলের সঙ্গে কাজ করে বেশ উপভোগ করেছি। ভবিষ্যতে কোনো প্রস্তাব পেলে সেটি বিবেচনা করব।’

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *