দক্ষিণ সুরমায় এলাকাবাসীর মতবিনিময় শিক্ষকদের পদত্যাগের নামে হয়রানী বন্ধ করতে হবে

দক্ষিণ সুরমায় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ শিক্ষকদের বিরুদ্ধে অহেতুক দেখাদেখি আন্দোলন বন্ধ করতে এলাকাবাসী মতবিনিময় সভা করেছেন।

৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ সুরমা এলাকাবাসী আয়োজিত স্থানীয় তেতলী ইউনিয়নের বলদী আর্দশ বহুমুখী উচ্চ বিদ্যালনে বলদী-দক্ষিণ বলদী-বানেশ^রপুর-শুড়িগাঁওমোহাম্মদপুর সহ এলাকাবাসীকে নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বিশিষ্ট রাজনীতিবিদ হাজী সাহাবুদ্দিন এর সভাপতিত্বে ও বলদী আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল এর পরিচালনায় বক্তব্য রাখেন, তেতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও শিক্ষানুরাগী আলহাজ¦ মঈনুল ইসলাম, মুরব্বী আব্দুল মোমিন ছইল মিয়া, আব্দুল আহাদ, মোঃ ইসরাব আলী, মক্তার আহমদ, ইউপি সদস্য রাজা মিয়া ও আক্তার হোসেন, সাবেক ইউপি সদস্য আকবর আলী, মুরব্বী ওবায়দুর রহমান, আলকাছ মিয়া ইঞ্জিনিয়ার, চান মিয়া, সজ্জাদ মিয়া, আব্দুল বাছিত, মোঃ মাখন মিয়া, মোঃ ছুফি মিয়া, মোঃ লুঃফুর রহমান, লায়েক আহমদ, বলদী আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আল মেহেদী তালুকদার, সাজিয়া খানম, জিহাদ উদ্দিন, শামীম আহমদ, মাওলানা জিলাল আহমদ, মোদাব্বির সরকার, সাইদুর রহমান অপু, ওয়ারিছ আলী, যুব সংগঠক রুবেল আহমদ, মাসুদ রানা, শাহীন আহমদ, নজরুল ইসলাম, সাদিকুর রহমান জাকির, মিছবাহ উদ্দিন মোহন, ফখরুল ইসলাম, অপু আহমদ, বলদী আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর ইমাদ উদ্দিন, অফিস সহকারী শিপন আহমদ ও সোহেল আহমদ প্রমুখ।
সভায় বক্তরা বলেন,ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনার সরকারের পতনের পর দেশের কিছু সংখ্যাক দুর্নীতিবাজ শিক্ষকদের পদত্যাগ ও অপসারনের দাবীতে ঢাকা সহ বিভিন্ন জেলায় ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের আন্দোলন করতে দেখা গেছে। সেই আন্দোলনকে পুজিঁ করে একশ্রেণী অপপ্রচারকারীরা শিক্ষকদের হয়রানী ও অহেতুক পদত্যাগের দাবী করে করছে। এরই ধারাবাহিকতায় দক্ষিণ সুরমায় কিছু উস্কানিদাতা শিক্ষার্থীদের ব্যবহার করে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকদের হয়রানী করছে। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। আগামীতে এধরনের অহেতুক কর্মকান্ড ও অপরাদের সাথে জড়িতের বিরুদ্ধে অভিভাবক, শিক্ষার্থীদের নিয়ে এলাকাবাসী প্রতিবাদ করবে।
বক্তরা সকল অপকর্ম থেকে এলাকাবাসীকে বিরত থাকার আহবান জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *