আমাদের পেসাদের নিয়ে ভাববার সময় এসেছে: তামিম

স্পোর্টস ডেস্ক : রাওয়ালপিন্ডিতে শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের ১০ উইকেটের প্রত্যেকটি তুলে নিয়েছেন বাংলাদেশের পেসাররা। আর তাতেই অল্প রানে থেমে যায় পাকিস্তান। বাংলাদেশি পেসাররা গত এক বছর ধরেই প্রমাণ করে যাচ্ছেন নিজেদের। যার প্রতিফলন ঘটিয়েছেন সদ্য শেষ হওয়া পাকিস্তান সিরিজেও।

আর বাংলাদেশ দলগত পারফরম্যান্সে ইতিহাস গড়েছে। পাকিস্তানকে তাদের মাটিতে টানা দুই টেস্টে হারিয়ে ঐতিহাসিক এক সিরিজ নিজেদের করে নিয়েছেন টাইগাররা। সিরিজে ব্যাটিং, বোলিং— দুই বিভাগেই ছিলেন টাইগাররা দুর্দান্ত। বিশেষত পেসাররা চমৎকারভাবে নিজেদের মেলে ধরেছেন।
বুধবার ইএসপিএনক্রিকইনফোর এক সাক্ষাৎকারে জাতীয় দলের ওপেনার তামিম ইকবালও প্রশংসায় ভাসালেন পেসারদের। দেশের বাইরে সিরিজ হলেও আমাদের পেসার নিয়ে প্রতিপক্ষের ভাবার সময় এসেছে বলেও জানান তিনি।

তামিম বলেন, ‘পুরো সিরিজে পেসাররা ছিলেন অবিশ্বাস্য। সর্বোচ্চ দিয়ে খেলেছে তারা। হাসান মাহমুদ, নাহিদ রানারা দুর্দান্ত ছিলেন। তাসকিন আহমেদ বেশি উইকেট না পেলেও বল হাতে সাবলীল ছিলেন। হাসান বাড়তি কিছু করার চেষ্টা করেনি। তার সামর্থ্য অনুযায়ী বল করে গেছে, সফলও হয়েছে। আমাদের পেসারদের নিয়ে সবার ভাবনার সময় এসেছে এখন। এতদিন দেশের বাইরে খেললে প্রতিপক্ষ সেভাবে আমলে নিত না। এখন থেকে তাদের পরিকল্পনায় বাংলাদেশের পেসারদের রাখতে হবে।’

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *