৬৩ রান দূরে থেকে লাঞ্চে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :  পাকিস্তানের মাটিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়ার অপেক্ষায় বাংলাদেশ। জয় থেকে বাংলাদেশের দূরত্ব এখন ৬৩ রানের। হাতে ৮ উইকেট রেখে স্বস্তিতে লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ।

লাঞ্চ বিরতির আগ পর্যন্ত পাকিস্তানের ১৮৫ রানের লক্ষ্যে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট খরচায় ১২২ রান। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত অপরাজিত আছেন ৩৩ রানে। মুমিনুল হক অপরাজিত ২০ রানে।

Advertisement

 

এর আগে চতুর্থ দিনে পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে ১৭২ রানে অলআউট করে দেয় বাংলাদেশ। তাতে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৮৫ রানের। যেই লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন জাকির ও সাদমান। স্কোরবোর্ডে ৪২ রান জমা করার পর শুরু হয় বৃষ্টি। যা না থামলে দিনের খেলা শেষ করার সিদ্ধান্ত নেয় ম্যাচ অফিসিয়ালসরা। জয় থেকে তখনও ১৪৩ রান দূরে বাংলাদেশ।

তবে পঞ্চম দিনে জয়ের ঘ্রাণ নিয়েই খেলা শুরু করেছিল বাংলাদেশ। দুই ওপেনারে ভর করে দলীয় ফিফটি পায় বাংলাদেশ। জাকির নিজেও ছিলেন ফিফটির পথে। তবে হঠাৎই মির হামজার বলে ৪০ রানে থামতে হয় তাকে। ৫৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর ৭০ রানে এসে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। খুররম শেহজাদের বলে ২৪ রানে সাজঘরের পথ ধরতে হয় সাদমানকে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *