জুয়াড়ী ও মাদকের বিস্তার রোধে কার্যকর পদক্ষেপ গ্রহনের আহবান

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা (সিকস), সিলেট বিভাগের যুব সংগঠন, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা (সিবিযুকস) এবং বাংলাদেশী প্রবাসীদের সবধরনের দাবী উপস্থাপনের বলিষ্ঠ অরাজনৈতিক সংগঠন সিলেট প্রবাসী কল্যাণ সংস্থা (সিপ্রকস)-এর যৌথ উদ্যোগে ৩০ আগষ্ট শুক্রবার সন্ধ্যা ৬.৩০ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে ২৩তম সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হয়। সভায় সিলেট মহানগরীর বিভিন্ন জায়গায় জুয়াড়ীদের আড্ডা এবং মাদক সেবন ও মাদক ব্যবসায়ীদের খোলামেলা অবস্থানের জন্য উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় বক্তারা বলেন, দেশের ভবিষ্যৎ প্রজন্ম যাতে নেশায় আসক্ত না হয়, সর্বনাশা নেশায় পথ না হারায়, সে লক্ষ্যে সমাজের সর্বস্তরের নাগরিকদের সচেতনতা প্রয়োজন। মাদক নতুন কোনো সমস্যা নয়। দীর্ঘদিন থেকে অবৈধ মাদক ব্যবসা যুবসমাজকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। মাদকাসক্তি এমন এক ব্যাধি, যা দেশের যুবসমাজের একটা বড় অংশকে নিস্তেজ করে দিচ্ছে, তারা হারাচ্ছে কর্মক্ষমতা, যা প্রকারান্তরে দেশের ভবিষ্যৎকে করে তুলছে অনিশ্চিত। মাদকাসক্তি রোধে পরিবারগুলোর ভূমিকাও গুরুত্বপূর্ণ। মাদকের বিরুদ্ধে যেমন চালাতে হবে কঠোর অভিযান, তেমনি মাদক সেবনের পেছনের কারণগুলোও দূর করতে হবে। এখন মাদকের সাথে যুক্ত হয়েছে জুয়া। সিলেট মহানগরীর প্রায় চিহ্নিত জায়গায় জুয়াড়ীদের রমরমা ব্যবসা চলছে। জুয়ার কারণে অনেক পরিবার নিঃস্ব হয়ে যাচ্ছে। বক্তারা জুয়াড়ীদের আড্ডা এবং মাদক সেবনকারী ও মাদদ ব্যবসায়ীদের বিস্তার রোধে অবস্থান চিহ্নিত করে কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য আহবান জানান।

জাতীয় যুব দিবস-২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিকস’র কার্যকরী কমিটির সহ-সাধারণ সম্পাদক মোঃ তালেব হোসেন তালেব, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, সিনিয়র সহ-সভাপতি মোঃ নাজমুল হুসাইন, সহ-সভাপতি আব্দুস সোবহান আজাদ, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ আল-আমিন আহমদ, সিলেট মহানগর কমিটির সহ-সভাপতি মোঃ শাহজাহান মাস্টার, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম শিতাব, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইব্রাহীম, মোঃ নুর হোসেন, প্রচার সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সুনামগঞ্জ জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ মহিবুর রহমান মুহিব, সহ-প্রচার সম্পাদক মোঃ ইয়াকুব, সচেতন যুব সমাজের মধ্য থেকে মোঃ হাবিবুর রহমান, শিহাব উদ্দীন, আকরাম উল্লাহ ও খালেদ আহমদ।

উল্লেখ্য, সভায় আগামী ৩ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৭.০০ ঘটিকা পর্যন্ত সাংগঠনিক সদস্যদের নিজস্ব উদ্যোগে সংগ্রহকৃত অর্থ জমা দেওয়ার তারিখ নির্ধারণ করা হয় ও সন্ধ্যা ৭.০০ ঘটিকায় সংগঠনগুলোর সর্বস্তরের সহযোদ্ধাদের নিয়ে বন্যার্তদের জন্য সংগ্রহকৃত অনুদান প্রদান করার বিষয়ে আলোচনা করার জন্য বিশেষ সভার উদ্যোগ গ্রহন করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *