সিলেটে সাবেক বিচারপতি মানিকের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা করা হয়েছে

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক :  অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টার অভিযোগে সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে সিলেটে মামলা করা হয়েছে। কানাইঘাট থানার উপপরিদর্শক (এসআই) পিযূষ দে বাদী হয়ে এ মামলা করেন। সোমবার (২৬ আগস্ট) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার।

মামলার বিবরণে বলা হয়, পাসপোর্ট ও ভিসা ব্যতিত অবৈধভাবে বাংলাদেশ সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের অপরাধ করেছেন এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।

তবে জানা গেছে, এ মামলায় আটক মানিককে গ্রেফতার দেখানো হবে। বর্তমানে কারারক্ষীদের নিরাপত্তায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিতর্কিত সাবেক এই বিচারপতি।

এর আগে গত শুক্রবার রাতে সিলেটের কানাইঘাটের সীমান্ত থেকে অবৈধভাবে ভারত পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করে পুলিশ। পরদিন শনিবার ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে প্রেরণ করে কানাইঘাট থানা পুলিশ। এদিন বিকেলে সিলেটের আদালতে তোলার সময় উত্তেজিত জনতা তাকে লক্ষ্য করে ডিম ও জুতা নিক্ষেপ করেন।

এ সময় শারীরীকভাবে হেনস্তার শিকার হন তিনি।  পরে কোনোমতে তাকে আদালতের এজলাসে নিয়ে যায় পুলিশ। পরে সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আদালতের বিচারক আলমগীর হোসেন তাকে জেলহাজতে আটক রাখার নির্দেশ দেন।  তার স্বাস্থ্যের অবনতি হলে ৮ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল বোর্ড গঠন করে এখন চিকিৎসা চলছে।

এদিকে বিএনপির প্রতিষ্ঠাতা এবং সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় মানিকের নামে নোয়াখালীর আদালতে মামলা হয়েছে। একই অভিযোগে গত বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে আইনজীবী মো. জিয়াউল হক বাদী হয়ে আরেকটি মামলার আবেদন করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *