শেখ হাসিনা বারবার পালায়: ববি হাজ্জাজ

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক :  দেশের ভিতর অরাজকতা তৈরির অপচেষ্টা করলে আওয়ামী লীগের কোনো নেতা-কর্মীর অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, খুনি হাসিনা দম্ভোক্তি করে বলেছিলেন তিনি শেখ মুজিবের মেয়ে, তিনি নাকি পালান না। অথচ ইতিহাস সাক্ষী শেখ হাসিনা বারবার পালায়। ৮৬ সালে রাজপথ থেকে পালিয়ে তিনি এরশাদ সাহেবের অধীনে নির্বাচনে অংশ নিয়েছিলেন। ওয়ান ইলেভেনের সরকারের সময়েও তিনি প্রথম সুযোগেই দেশত্যাগ করেছিলেন। এখন তিনি ভারতের মাটিতে বসে সংখ্যালঘু কার্ড খেলছেন।

তিনি বলেন, আজকের দিনকে কেন্দ্র করে নাশকতা, অরাজকতা তৈরির জন্য আওয়ামী লীগের সন্ত্রাসীদের লেলিয়ে দিচ্ছেন। এ ধরনের কোনো অপচেষ্টা করলে কারও পিঠের চামড়া থাকবে না।

বৃহস্পতিবার সকাল জাতীয় প্রেসক্লাবের সামনে আওয়ামী লীগের উস্কানির প্রতিবাদে ‘সন্ত্রাসবিরোধী অবস্থান কর্মসূচি’ থেকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন ববি হাজ্জাজ। এতে আরও বক্তব্য রাখেন এনডিএম এর মহাসচিব মোমিনুল আমিন, ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক-উজ-জামান চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক জাবেদুর রহমান জনি প্রমুখ নেতৃবৃন্দ।

ববি হাজ্জাজ বলেন, গত ১৫ বছরের দুঃশাসন, গণহত্যা, লুটপাট, অর্থপাচার, গুম আর ভোটডাকাতির ফলে আওয়ামী লীগ নামক দলটি বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে একটি অভিশপ্ত নামে পরিণত হয়েছে। শেখ পরিবারের লোকজন মহান মুক্তিযুদ্ধের নাম ভাঙিয়ে নিজেদের পকেট ভরেছে। অর্থনৈতিকভাবে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছে। এই শেখ পরিবারের প্রতিটি সদস্য যারা ক্ষমতার অংশীদার এবং সুবিধাভোগী ছিলেন তাদের মানবতাবিরোধী অপরাধে সর্বচ্চো শাস্তি নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, আর কোন ছাড় নাই। যেখানেই আওয়ামী সন্ত্রাসী আর লুটেরাদের পাওয়া যাবে সেখানেই তাদের ঘেরাও করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে হবে। জুলাই-আগস্ট মাসে ছাত্র-জনতার উপর চালানো নির্বিচার হত্যাকাণ্ডের পর ৫০ বছর আগের কোনো ঘটনার শোক আমাদের জাতীয় শোক দিবস হতে পারে না। এতদিন মানুষকে কলের গান শুনিয়ে আওয়ামী লীগ দল হিসেবে দেউলিয়া হয়ে গিয়েছে।

অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশ্যে ববি হাজ্জাজ বলেন, গণঅভ্যুথানের চেতনাকে ধারণ করেই আপনাদের এগিয়ে যেতে হবে। নতুন বাংলাদেশ বিনির্মাণের পথে গণহত্যাকারীদের বিচারের পাশাপাশি এদের রাজনৈতিক দোসর এবং সহযোগিতাকারীদেরও বিচারের আওতায় আনতে হবে। রাষ্ট্রের প্রয়োজনীয় সংস্কারের অন্যতম অংশীদার হিসেবে রাজনৈতিক দল হিসাবে আমরা আপনাদের পাশে আছি। এনডিএম এর সন্ত্রাসবিরোধী অবস্থান কর্মসূচিতে দলটির বিপুল সংখ্যক নেতা-কর্মী, যুব আন্দোলন এবং ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশ নেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *