কোকোর ৫৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ সুযোগ্য সন্তান মরহুম আরাফাত রহমান কোকোর ৫৫ তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা ও দোয়া মাহফিল আজ মঙ্গলবার নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়। আরাফাত রহমান কোকো ক্রীড়া সংসদ সিলেট জেলা শাখার সভাপতি, বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব, মহানগর বিএনপির সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক ও সিলেট ক্রিকেটার্স এসোসিয়েশন এর সাবেক সভাপতি রেজাউল করিম নাচন এর সভাপতিত্বে এবং অত্র সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক ও সাবেক ক্রিকেটার নাজিম উদ্দিন পান্নার পরিচালনায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনার শুরুতেই মরহুম আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয় এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের সম্মানার্থে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
সভাপতির বক্তব্যে রেজাউল করিম নাচন বলেন, “আরাফাত রহমান কোকো একজন ক্রীড়া সংগঠক হিসেবে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে সরাসরি রাজনীতির মাঠকে কর্মক্ষেত্র না করে ক্রীড়া সংগঠক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। তাঁর স্বপ্নের ক্রীড়া জগতকে মাফিয়া আওয়ামী সরকার সর্বক্ষেত্রে ধ্বংস করেছে। আগামীতে এগুলোকে সমতার ভিত্তিতে পুনর্গঠন করে তার স্বপ্নকে দেশের জনগণের মাঝে পুনরায় ছড়িয়ে দিতে হবে। পরিশেষে তিনি দেশনায়ক তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে অনতিবিলম্বে তাঁর উপর দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্তে দেশে ফিরিয়ে আনার জন্য বর্তমান সরকারের কাছে জোড় দাবি জানান।”
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অত্র সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদুর রহমান, জমজম বাদশা, হরিদাস পাল সাওন, কবির উদ্দিন, পরিতোষ দেব পলাশ, সূচীত্র চৌধুরী বাবলু, এখলাছুর রহমান মুন্না, লুৎফুর রহমান, সাইদুল ইসলাম হৃদয়, আব্দুল করিম, সুমন আহমদ, আব্দুল গনি, হাসান আহমদ খালেদ, লিমন আহমদ চৌধুরী, মাছুম আহমদ, মোঃ আব্দুল মুকিত তুহিন, মোহাম্মদ আব্দুছ ছামাদ, হাফিজুর রহমান চৌধুরী, আফছার শহীদ চৌধুরী সায়েম, সুমন আহমদ সাইমন, শফিকুর রহমান সুমন, ময়নুল ইসলাম, মঈন খান, মামুন-আর-রশিদ স্বপন, জিয়াউর রহমান জিয়া, জাহিদ শিকদার, এইচ.এ. লিমন, রুবেল আহমদ, ডি.এইচ. চৌধুরী বাপ্পী, আল-আমিন আহমদ, আব্দুল কাদির, মশিউর রহমান সাব্বির, রূপম দাশ প্রমূখ।
আলোচনা সভা শেষে মরহুম আরাফাত রহমান কোকো ও বৈষম্য বিরোধী ছাত্র-জনতা আন্দোলনে শহীদদের মাগফেরাত, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *