যুবসমাজকে দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে: আবুল মনসুর আসজাদ

পরিবার পরিকল্পনা সিলেট বিভাগের সহকারী পরিচালক আবুল মনসুর আসজাদ বলেছেন, যে কোন দেশের যুব সমাজ সেই দেশের বড় শক্তি হিসেবে কাজ করে। যুবসমাজই একটি দেশের আর্থ সামাজিক উন্নয়নের মূল চালিকাশক্তি। তাই যুবসমাজকে দক্ষ ও যোগ্য করে গড়ে তুলা আমাদের সকলের দায়িত্ব। তবেই এগিয়ে যাবে যুবসমাজ, এগিয়ে যাবে দেশ। তিনি বলেন, যুবক-যুবতীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবায় সচেতনতা তৈরি করতে হবে। যৌবনকে বয়সের ফ্রেমে বাধা যায় না, যারা পরিবর্তন করতে চায়, নতুন কিছু করতে চায়, তারাই যুবক। দক্ষতা অর্জনে কেবল প্রশিক্ষণ নয়, শিখতে হলে আগ্রহ, প্রেরণার বিষয়টিও জরুরী।
তিনি সোমবার (১২ আগস্ট) নগরীর আখালিয়া নোয়াপাড়া এলাকায় আন্তর্জাতিক যুব দিবসে আরএইচস্টেপ আলোর ধারা পাঠশালা সিলেটের কার্যালয়ে “টেকসই উন্নয়নের লক্ষ্যে প্রয়োজন যুববান্ধব ডিজিটাল পথচলা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
আরএইচস্টেপ আলোর ধারা পাঠশালা সিলেটের ইউনিট ম্যানেজার নিহার রঞ্জন দাসের সভাপতিত্বে ও ইয়থ এডভোকেট মাহফুজ আলমের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, দিশারী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রবাল কান্তি ভট্টাচার্য্য, ৩৭, ৩৮ ও ৩৯নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ফাতেমা বেগম, ধীরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা পুঙ্খরাজ সুলতানা মৌলি, আরএইচস্টেপ আলোর ধারা পাঠশালা সিলেটের ইয়থ অফিসার ফিলিপ সমদ্দার, জুনিয়র ইয়থ অফিসার হামিদা আক্তার হিমু, ওয়ার্ল্ড ভিশিন ইন্টারন্যাশনালের প্রোগ্রাম অফিসার মনোরঞ্জন বাড়ৈ, গানের শিক্ষক অরুন কান্তি তালুকদার, অভিভাবক রেশমা বেগম প্রমুখ।
আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে দিন ব্যাপী আলোচনা সভা, সাংষ্কৃতিক অনুষ্ঠান, বিতর্ক প্রতিযোগিতা, জ্ঞানবৃদ্ধিমূলক প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *